গ্লোবাল ইউনিভার্সিটি বাংলাদেশে মহান স্বাধীনতা দিবস উদযাপন

:
: ৬ years ago
গ্লোবাল ইউনিভার্সিটি বাংলাদেশে মহান স্বাধীনতা দিবস উদযাপন।। ছবিঃ নিবীর রায়হান

জাকারিয়া আলম দিপুঃ বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে গ্লোবাল ইউনিভার্সিটি বাংলাদেশ (জিউবি) ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে দিবস উদযাপিত হয়।

২৬ মার্চ সোমবার সকাল ১০.০০টায়  বরিশালে নথুল্লাবাথ সংলগ্ন ক্যাম্পাসে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর মোহাম্মদ ইউনুস পরিচালক, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (বরিশাল অঞ্চল)।আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর একে এম এনায়েত ।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গ্লোবাল ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রেজারার এবং ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর তপন কুমার বল।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ ইমামুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান আমিনুল ইসলাম, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক তাজিন মাহমুদ প্রমুখ।

২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান উদযাপন             ছবিঃ নিবীর রায়হান

সভায় প্রধান অতিথি প্রফেসর মোহাম্মদ ইউনুস তাঁর বক্তৃতায় বলেন, ‘প্রত্যেকে তার নিজ জায়গা থেকে কাজ করে দেশকে এগিয়ে নিতে হবে। তাহলেই যাঁরা একাত্তরে দেশের জন্য রক্ত দিয়েছিলেন তাঁদের স্বপ্নকে আমরা বাস্তবায়ন করতে পারব।’

ভিসি প্রফেসর প্রফেসর তপন কুমার বল বলেন, বাংলাদেশের ভিশন ২১ বাস্তবায়নে বিশ্লেষণধর্মী বক্তব্য তুলে ধরেন।তিনি আরো বলেন  মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বের কারণে আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ করেছি।” তিনি একাত্তরের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে সকলকে দেশ গড়ার আহবান জানান।

আলোচনা সভায় বক্তারা তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানার আহবান জানান এবং স্বাধীনতাযুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযোদ্ধাদের অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। স্বাধীনতা যুদ্ধের মহান চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশকে উন্নতি ও সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য শিক্ষার্থীদের অনুপ্রাণীত করেন।