গ্রুপ পর্বে নেইমারকে আর পাচ্ছে না ব্রাজিল

লেখক:
প্রকাশ: ২ years ago

ডান গোড়ালির লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হওয়ায় ব্রাজিলের পরের দুটি ম্যাচে খেলা হচ্ছে না নেইমারের। মানে পাঁচবারের বিশ্বকাপ চ্যাম্পিয়নরা গ্রুপ পর্বে আর পাচ্ছে না তাদের সেরা খেলোয়াড়কে।

বৃহস্পতিবার সার্বিয়ার বিপক্ষে ৮০তম মিনিটে নিকোলা মিলেনকোভিচের ট্যাকলে চোট পান নেইমার। বেঞ্চে বসে কাঁদতে দেখা যায় তাকে। ম্যাচটি ব্রাজিল ২-০ গোলে জিতলেও তার ইনজুরি বড় ধাক্কা দেয়।

 

নেইমারের সঙ্গে ব্রাজিলের আরেক ফুটবলার দানিলোও পরের দুটি ম্যাচ থেকে ছিটকে গেছেন। তারও চোট গোড়ালিতে। আগামী সোমবার ‘জি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে সুইজারল্যান্ডের মুখোমুখি হবে ব্রাজিল। শুক্রবার গ্রুপের শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ ক্যামেরুন।

টিম ডক্টর রদ্রিগো ল্যাসমার বলেছেন, ‘শুক্রবার বিকেলে নেইমার ও দানিলোর এমআরআই করানো হয়েছে। দুজনেরেই গোড়ালিতে লিগামেন্টে চোট ধরা পড়েছে। শান্ত থেকে প্রতি দিন তাদের পর্যবেক্ষণ করা গুরুত্বপূর্ণ। টুর্নামেন্টের বাকি সময়ের জন্য তাদের সুস্থ হওয়াই এখন আসল ব্যাপার।’

গত কয়েক বছরে ডান পায়ের ওপর দিয়ে বড় কয়েকটি ধকল গেছে নেইমারের। ডান গোড়ালির ইনজুরিতে ২০১৯ সালের কোপা আমেরিকা খেলতে পারেননি। একই ইনজুরিতে গত বছর কয়েক সপ্তাহ ছিলেন মাঠের বাইরে।

 

সার্বিয়ার বিপক্ষে তো তার ওপর চড়াও হয়েছিলেন প্রতিপক্ষ খেলোয়াড়রা। ৯ বার তিনি ফাউলের শিকার হন। শেষ পর্যন্ত ফের সপ্তাহখানেকের জন্য ছিটকে গেলেন পিএসজি স্ট্রাইকার।