গ্রামেগঞ্জে হাঁটলে এখন আর ছেঁড়া গেঞ্জি, লুঙ্গি দেখা যায় না-পানিসম্পদ প্রতিমন্ত্রী

:
: ১১ মাস আগে

পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, ‘১৪ বছর আগের থেকে এখন আমরা অনেক ভালো আছি। গ্রামেগঞ্জে হাঁটলে এখন আর ছেঁড়া গেঞ্জি, লুঙ্গি দেখা যায় না।

গোটা বাংলাদেশে সামগ্রিকভাবে আমরা অনেক স্বাবলম্বী হয়েছি।
বুধবার (২৬ জুলাই) সকালে বরিশাল নগরের সদররোডস্থ অশ্বিনী কুমার হলে বাংলাদেশ মহিলা পরিষদ, বরিশাল জেলা শাখার দ্বাদশ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

‘নারীর অধিকার মানবাধিকার, অন্তর্ভুক্তিমূলক সংগঠন গড়ি, নতুন সমাজ বিনির্মাণ করি’- স্লোগানে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

প্রতিমন্ত্রী বলেন, সমৃদ্ধশালী দেশের কাতারে পৌঁছাতে হলে নারী ও পুরুষকে একসঙ্গে কাজ করতে হবে, সমানতালে এগিয়ে যেতে হবে, এখানে কোনো বৈষম্য রাখা যাবে না। আজ দেশে নারীর যে ক্ষমতায়ন হয়েছে, তা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বেই হয়েছে। আদালত, শিক্ষাপ্রতিষ্ঠান, ক্যাডার, সিভিল সার্ভিসসহ সবজায়গাতেই নারীরা রয়েছেন।

এসময় তিনি উপস্থিত সবার উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, আপনারা যদি দেশের উন্নয়ন চান, নিজের উন্নয়ন ও ভালো চান, তাহলে জননেত্রী শেখ হাসিনার বিকল্প নেই।

মহিলা পরিষদ বরিশাল জেলা শাখার সভাপতি রাবেয়া খাতুনের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাখেন বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মনদীপ ঘরাই, কেন্দ্রীয় মহিলা পরিষদ সভাপতি ফৌজিয়া মোসলেম, সাংগঠনিক সম্পাদক উম্মে ছালমা বেগম, মহিলা পরিষদ বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক পুষ্প রানি চত্রবর্তী, অধ্যাপক শাহ্ সাজেদা প্রমুখ।

সম্মেলনের আগে নগরে এক বর্ণাঢ্য র‌্যালি বের করে মহিলা পরিষদের নেতারা।