গৌরনদীতে চক্ষু চিকিৎসা ক্যাম্প পরিদর্শন

:
: ২ years ago

চোখের চিকিৎসা সেবা কার্যক্রম পরিদর্শন করেছেন স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব মোঃ লোকমান হোসেন মিয়া।

বিনামূল্যে চোখের চিকিৎসা সেবা কার্যক্রম পরিদর্শন করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব মোঃ লোকমান হোসেন মিয়া।

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত সচিব গৌরনদী উপজেলার বাকাই নিরঞ্জন মাধ্যমিক বিদ্যালয়, সরকারী গৌরনদী পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও আগৈলঝাড়া শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজের চক্ষু সেবা ক্যাম্প পরিদর্শন করেন। এসময় অন্যান্যদের মধ্যে বরিশালের সিভিল সার্জন ডাঃ মারিয়া হাসান, গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস, আগৈলঝাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুল হাসেম সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ন্যশনাল আই কেয়ার, স্বাস্থ্য অধিদপ্তর এবং জাতীয় চক্ষু বিজ্ঞান ইনষ্টিটিউট ও হাসপাতালের আয়োজনে গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলায় চক্ষু সেবা ক্যাম্প চলমান রয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব মোঃ লোকমান হোসেন মিয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সব অসম্ভবকে সম্ভব করেছেন। তার সুযোগ্য নেতৃত্ব এবং নির্দেশনায় দেশে ২২ কোটি ২৩ লাখ ডোজ করোনার টিকা প্রদান করা হয়েছে। এখনো দেশে ছয় কোটি ৬৭ লাখ ডোজ টিকা প্রদানের জন্য মজুদ রয়েছে। দেশে টিকার কোন অভাব হবেনা। দ্বিতীয় ডোজের চার মাস পরে বুষ্টার ডোজ টিকা দেয়া যাবে। চিকিৎসা সেবার মান আরও উন্নত করতে বরিশাল মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে।

সচিব আরও বলেন, সারাদেশে চক্ষু রোগীদের জন্য ১৪০টি ভিশন সেন্টার করা হচ্ছে। এই ভিশন সেন্টারের মাধ্যমে সারাবছর চক্ষু রোগীদের বিনামূল্যে সেবা প্রদান করা হবে।