#

গোপালগঞ্জে র‌্যাব-৮ এর অভিযানে বিপুল পরিমান ফেন্সিডিল উদ্ধার ও মাদক ব্যবসায়ী গ্রেফতার। মাদকাসক্তি একটি বহুমাতিৃক সামাজিক সমস্যা। এ সমস্যা ক্রমশঃ বিস্তৃত হচ্ছে ব্যক্তি হতে পরিবার, পরিবার হতে সমাজে, সমাজ হতে রাষ্ট্র। যে যুব সমাজ দেশ ও জাতির আগামী দিনের চালিকা শক্তি, তাদের একটি অংশ মাদকাশক্তির কবলে পড়ে নানা ধরনের অপরাধমূলক কর্মকান্ডে জড়িয়ে পড়ছে। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময় মাদক উদ্ধারের ক্ষেত্রে অত্যন্ত অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব এই পর্যন্ত বিপুল পরিমাণ দেশী/বিদেশী অবৈধ মাদক উদ্ধার করে সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

ধারাবাহিকতায়, র‌্যাব-৮, বরিশাল এর একটি বিশেষ আভিযানিক দল গত ০৭ অক্টোবর ২০১৮ তারিখ গোপালগঞ্জ জেলার সদর থানা এলাকায় একটি মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে।  অভিযান পরিচালনাকালে নিজস্ব গোয়েন্দা সূত্রে জানতে পারে যে, গোপালগঞ্জ জেলার সদর থানাধীন ঢাকা-খুলনা মহাসড়কের ঘোনাপাড়া বাসষ্ট্যান্ড সংলগ্ন পাঁকা রাস্তার উপর কতিপয় ব্যক্তি মাদকের একটি বড় চালান নিয়ে প্রাইভেটকারযোগে বিক্রয়ের উদ্দেশ্যে যাত্রা করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৮ এর একটি বিশেষ আভিযানিক দল গত ০৭ অক্টোবর ২০১৮ তারিখ ১০৩০ ঘটিকার সময় ঘেরাওপূর্বক (১) মোঃ সেলিম হোসেন (৩০), পিতাঃ মৃত আবুল হোসেন, সাং- চারাতলা নবীনগর, থানা, ঝিকরগাছা, জেলাঃ যশোর এবং (২) মোঃ সিরাজুল ইসলাম রিপন (২৫), পিতাঃ মোঃ নজরুল ইসলাম, সাং-সোনানদীয়া খামারপাড়া, থানাঃ শর্শা, জেলাঃ
যশোরদেরকে আটক করে। পরবর্তীতে স্থানীয় জনসাধারন এর উপস্থিতিতে ধৃত আসামীদের তল্লাশী করে তাদের নিকট হতে (১) ৯৫০ বোতল ফেন্সিডিল (২) ০৩ টি মোবাইল (৩) ০৪ টি সীম কার্ড (৪) নগদ ১,২৪০ টাকা উদ্ধার করা হয়।

উল্লেখ্য, র‌্যাবের নিজস্ব গোয়েন্দা মারফত তথ্য ছিল যে, যশোর জেলার অন্তর্গত (১) মোঃ সেলিম হোসেন (৩০), পিতাঃ মৃত আবুল হোসেন, সাং- চারাতলা নবীনগর, থানা, ঝিকরগাছা, জেলাঃ যশোর এবং (২) মোঃ সিরাজুল ইসলাম রিপন (২৫), পিতাঃ মোঃ নজরুল ইসলাম, সাং-সোনানদীয়া খামারপাড়া, থানাঃ শর্শা, জেলাঃ যশোর সঙ্গে ৫/৭ জন সহযোগীরা ৫-৭ বছর যাবত মাদক ব্যবসা করে আসছে। উপরোল্লিখিত ধৃত আসামীরা
দেশের বাহির থেকে মাদক এর চালান ক্রয় করে যশোর, বেনাপোল, ফরিদপুর, মাদারীপুর, কোটালীপাড়া, টুঙ্গীপাড়া, খুলনা, বাগেরহাট, পটুয়াখালী, রাজবাড়ী, বরগুনা, বরিশাল, ঝালকাঠি, পিরোজপুর, গৌরনদী, টেকেরহাট, ঝিনাইদহ, ঢাকা’সহ দেশের বিভিন্ন এলাকায় খুচরা মাদক ব্যবসায়ীদের নিকট বিক্রয় করে আসছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন