গোপনে মেসিকে ফোন করেছেন রোনালদো!

:
: ৭ years ago

ফুটবলে বর্ষসেরার পুরস্কারে এবার সময়টা পুরোপুরি ওলট-পালট করে দিয়েছে ফিফা। বর্ষসেরা ফুটবলারের পুরস্কার তারা ঘোষণা করতো জানুয়ারিতে। তা না করে এবার সেটা ফিফা এগিয়ে এনেছে অক্টোবরে। অন্যদিকে ফিফা আর ফ্রেঞ্চ ফুটবল ম্যাগাজিন এক হয়ে বর্ষসেরা পুরস্কার হিসেবে ব্যালন ডি’অরকে দেয়া হতো, সেটা তো ভাগ হয়ে গেছে ২০১৬ সালেই। যে কারণে ফিফা আর ব্যালন ডি’অর এখন আর এক নয়। ফিফা নিজেদের পুরস্কারটা দেয় আলাদা। ফ্রেঞ্চ ম্যাগাজিন বর্ষসেরা হিসেবে ব্যালন ডি’অর দেয় আলাদা।

ফ্রেঞ্চ ফুটবল ম্যাগাজিনের চোখে চলতি বছরের ব্যালন ডি’অর বিজয়ীর নাম ঘোষণা করা হবে ডিসেম্বরের ৭ তারিখ। তার আগেই এক টুইটের মাধ্যমে ফাঁস হয়ে গিয়েছে, ফ্রেঞ্চ ফুটবল ম্যাগাজিনের ডিসেম্বর সংখ্যার কাভার পেজে রয়েছেন লিওনেল মেসি। তিনিই ব্যালন ডি’অর জয়ী হিসেবে উদযাপন করছেন।

কিন্তু ফিফা বর্ষসেরা ক্রিশ্চিয়ানো রোনালদো দাবি করছেন, এবারের ব্যালন ডি’অর বিজয়ীও হবেন তিনি। স্প্যানিশ মিডিয়ায় ইতোমধ্যেই ফাঁস হয়ে গেছে, ‘এ নিয়ে রোনালদো কল দিয়েছেন মেসিকে। বার্সা প্রতিদ্বন্দ্বীকে কল দিয়ে রোনালদো জানিয়েছেন, এবারের ব্যালন ডি’অর জয়ের ব্যাপারে তিনি খুবই আত্মবিশ্বাসী এবং তিনিই জিতবেন এবারের এ শিরোপা।’

স্প্যানিশ নিউজপেপার ডন ব্যালন প্রকাশ করেছে এ রিপোর্ট। তারা লিখেছে, ‘রোনালদো ফোন করে মেসিকে বলেছেন, তিনি জেনেছেন যে এবারের ব্যালন ডি’অর জিতবেন তিনিই (রোনালদো)।’

যদি রোনালদো এবারের ব্যালন ডি’অর জিততে পারেন, তাহলে এ পুরস্কার জয়ে মেসির সমান হয়ে যাবেন তিনি। ৫ বার ব্যালন ডি’অর জিতেছেন মেসি এবং রোনালদো জিতেছেন চারবার। মেসি-রোনালদোকে ছাড়া সর্বশেষ ব্যালন ডি’অর জিতেছেন ব্রাজিলের কাকা, ২০০৭ সালে। জানা গেছে, যদি রোনালদোই এ পুরস্কারটি জিতে নেন, তাহলে তাকে অভিনন্দন জানাবেন মেসি।

৭ ডিসেম্বর এমন এক সময়ে ব্যালন ডি’অর জয়ীর নাম ঘোষণা করা হবে, যার পরদিন রোনালদোরা মাঠে নামবেন ক্লাব বিশ্বকাপ খেলার জন্য। উয়েফা চ্যাম্পিয়ন হিসেবে টানা দ্বিতীয়বার ক্লাব বিশ্বকাপ জয়ের সামনে দাঁড়িয়ে রিয়াল মাদ্রিদ।

মৌসুমের শুরুতেই রোনালদোর চেয়ে কিন্তু ঢের এগিয়ে মেসি। এখনও পর্যন্ত ১৭ ম্যাচে ১৬ গোল করেছেন বার্সার আর্জেন্টাইন তারকা। অন্যদিকে ক্রিশ্চিয়ানো রোনালদো ১৩ ম্যাচ খেলে করেছেন ৮ গোল। এর মধ্যে লা লিগায় গোল করেছেন মাত্র ১টি।