গেইলের সেঞ্চুরিতে তছনছ হায়দরাবাদ

:
: ৬ years ago

পরপর দুই ম্যাচে ঝড় দেখালেন ওয়েস্ট ইন্ডিজ বিস্ফোরণ ব্যাটসম্যান ক্রিস গেইল। বুঝিয়ে দিলেন তার প্রতি অনিহা দেখিয়ে কী ভুলটাই না করেছে অন্য দলগুলো। এবারের আইপিএলে নিজের প্রথম ম্যাচে খেলেন ঝড়ো ৬৩ রানের ইনিংস। এরপর দ্বিতীয় ম্যাচে আর ঝড় নয় দেখালেন টর্নোডো। খেললেন ১০৪ রানের অপরাজিত ইনিংস। তাও আবার ৬৩ বল থেকে। পৌছেঁ গেলেন টি২০ ক্যারিয়ারের ২১ তম সেঞ্চুরিতে। তার একার ঝড়েই কোণঠাসা হয়ে গেছে হায়দরাবাদ।

প্রথম তিন ম্যাচে টস এবং ম্যাচ জেতার পর হায়দরাবাদ চতুর্থ ম্যাচে এসে টস হারে। পাঞ্জাব অধিনায়ক অশ্বিন প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেন। দলের দুই ওপেনার কেএল রাহুল এবং ক্রিস গেইল প্রথমে ধীরে চলো নীতিতে শুরু করেন। রাহুল ২১ বলে ১৭ করে আউট হলেও রান তুলতে থাকেন গেইল।

সাকিব আল হাসান কিংবা রশিদ খান কাউকেই ছেড়ে কথা বলেননি এই ওপেনার। ১১ ছয় এবং মাত্র ১ চারের সুবাদে ওয়েস্ট ইন্ডিজ তারকা করেন ১০৪ রান। স্টাইক রেট ১৬৫.০৭। গেইলদের বিপক্ষে ২ ওভার বল করে বাংলাদেশের বামহাতি স্পিনার সাকিব আল হাসান দেন ২৮ রান। এছাড়া আফগান স্পিনার রশিদ খানের ৪ ওভারে রান ওঠে ৫৫। ওভার প্রতি সাকিবের রান রেট ১৪। আর রশিদ খানের ১৩.৭৫।

হায়দরাবাদের হয়ে কেবল ভালো বল করেছেন দুই পেসার ভুবনেশ্বর কুমার এবং ক্রিস জর্ডান। ভুবনেশ্বর ৪ ওভার হাত ঘুরিয়ে দেন ২৫ রান। এছাড়া জর্ডান তার ৪ ওভার থেকে ৭.৭৫ গড়ে দেন ৩১ রান। পাঞ্জাবের হয়ে গেইলের সেঞ্চুরির পাশাপাশি ২১ বলে ৩১ রান করেন করুণ নায়ার। কিংসরা নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে তুলেছে ১৯৩ রান।