গেইলকে দলে নিতে চেয়ে নেয়নি ব্যাঙ্গালুরু

:
: ৬ years ago

আইপিএলের ১১তম আসরে ক্রিস গেইল চার ম্যাচে করেছেন ২৫২ রান। ব্যাট হাতে তিনি তার রুদ্র মূর্তি দেখিয়েছেন প্রতিপক্ষ বোলারদের। কিন্তু ২০১৭ আইপিএল ভালো ফর্মে না থাকায় গেইলকে এবার ছেড়ে দিয়েছে তার আইপিএলের সাবেক দল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। সেবার নয় ম্যাচ মাঠে নেমে গেইল ১২২.৬৯ স্টাইক রেটে মাত্র ২০০ রান করেন। আর তাই গেইলকে ব্যাঙ্গালুরু ছেড়ে দিয়েছে বলে ধারণা অনেকের।

তবে গেইলের মতে, ব্যাঙ্গালুরুর নিলামের বড় চিন্তা জুড়েই ছিলেন তিনি। এমনকি তিনি ব্যাঙ্গালুরুকে বলেছিলেন তাকে ছেড়ে দিতে। কিন্তু দলটি তাকে দলে নিতে চেয়ে নেয়নি। গেইল টাইমস অব ইন্ডিয়াকে বলেন, ‘আমি তাদের ড্রর বড় অংশ ছিলাম। কিন্তু নিলাম শেষে আমি হতাশ হয়েছি। তারা আমাকে দলে নিতে চেয়েছিল। আমি বলেছিলাম বরং তার চেয়ে আমাকে ছেড়ে দিন। কিন্তু পরে তারা আমাকে ডাকেনি। এমনকি আমার প্রতি এমন ভাব দেখিয়েছে যে তারা আমাকে দলে চাইনা।’

গেইলের ২০১৭ আইপিএল ফর্ম ডাক না পাওয়ার কারণ মনে হলেও গেইল নিজে তা মানতে নারাজ। কারণ তিনি ২০১৭ সালে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ এবং বাংলাদেশ প্রিমিয়ার লিগে দারুণ খেলেছেন। ক্যারিবিয়ান লিগে তিনি ছিলেন সর্বাচ্চ রান সংগ্রাহক। নিজের নামের পাশে সেঞ্চুরিও লিখিয়েছেন একটি। এছাড়া বিপিএলে খেলেছেন ১৪৮ রানের এক ইনিংস।

এ বিষয়ে গেইল বলেন, ‘আমি জানিনা দলে না নেওয়ার কারণ কী ছিল। গত বছরের সিপিএল এবং বিপিএল আমার দারুণ গেছে। দুটি সেঞ্চিুরি পেয়েছি আমি।’ তবুও গেইলের প্রতি আগ্রহ দেখায়নি কোন দল। শেষ পর্যন্ত পাঞ্জাব তাকে দলে নিলেও শুরুর দুই ম্যাচ বসিয়ে রাখে। পরে সুযোগ পেয়ে গেইল নিজের ব্রান্ডটা আরেকবার দেখিয়ে দিয়েছেন।

পাঞ্জাব তাকে দলে নিয়েছে বলেও অবাক হয়েছেন গেইল। তিনি বলেন, ‘আমি সত্যি বলছি আমাকে কোন দল কিনছে এটা ভেবেও অবাক হয়েছি। নিলামের সময়টা কখন শেষ হবে আমি জানতাম না। তবে নিলামে কিছু একটা হবে আঁচ করেছিলাম। শেষমেষ পাঞ্জাবে খেলতে পারা আমার জন্য দারুণ এক অনুভূতি। আমাকে শেষের দিকে নিলামে ডাকা হয়েছে বলে আমি চিন্তিত না। এখন পর্যন্ত আমার এবারের আইপিএল যেমনটা গেছে তাতে আমি খুশি।’