গুঞ্জন থাকলেও মেডিকেলের ফল আজ প্রকাশিত হচ্ছে না

:
: ৭ years ago

সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষার ফলাফল আজ প্রকাশিত হচ্ছে না। আগামীকাল (সোমবার) যেকোনো সময়ে প্রকাশিত হবে।

আজ সন্ধ্যায় ফল প্রকাশিত হয়েছে বলে জোর গুঞ্জন ওঠে। পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের অনেকেই বিভিন্ন গণমাধ্যমে টেলিফোন করে ফল প্রকাশিত হওয়ার তথ্য সঠিক কি না তা জানতে চান।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক রাত ৮টায় সঙ্গে আলাপকালে জানান, আজ রাতে মেডিকেল পরীক্ষার ফলাফল প্রকাশ হচ্ছে না। আগামীকাল যেকোনো সময় ফল প্রকাশিত হবে। তবে তিনি নির্দিষ্ট করে সময় জানাতে রাজি হননি।

স্বাস্থ্য অধিদফতরের সার্বিক তত্ত্বাবধানে রাজধানীসহ সারাদেশে ২০টি সরকারি মেডিকেল কলেজের ৩৪টি কেন্দ্রে গত ৬ অক্টোবর (শুক্রবার) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নপত্রে মেডিকেলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

চলতি বছর সরকারি ৩১ ও বেসরকারি ৬৯টিসহ মোট ১০০টি মেডিকেল কলেজে ভর্তির জন্য ৮২ হাজার ৮৫৬ জন শিক্ষার্থী আবেদন করেন। শুক্রবারের পরীক্ষায় দুই হাজারের বেশি আবেদনকারী পরীক্ষায় অংশ নেননি।

ভর্তি পরীক্ষা দেয়ার পর থেকে অংশগ্রহণকারী হাজারও শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা উৎকণ্ঠার মধ্যে সময় কাটাচ্ছেন। কখন ফল প্রকাশ হবে তা জানতে মরিয়া তারা।

এবারের ভর্তি পরীক্ষায় ৮০ হাজারেরও বেশি পরীক্ষার্থী অংশ নিলেও জাতীয় মেধাতালিকার ভিত্তিতে প্রথমে সরকারি ৩১টি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাবেন মাত্র ৩ হাজার ৩১৮ জন।

সেক্ষেত্রে প্রতি আসনে সুযোগ পেতে পরীক্ষার্থীদের ২৪ জনকে পেছনে ফেলতে হবে। সহজ প্রশ্ন ও ভালো ফলাফলের প্রত্যাশা করলেও চূড়ান্ত ফল প্রকাশ না হওয়া পর্যন্ত কেউ চিন্তামুক্ত হতে পারছেন না।