গুচ্ছের ফলে ত্রুটিতে ভোগান্তিতে শিক্ষার্থীরা

:
: ৩ years ago

জবি প্রতিনিধি: মঙ্গলবার (২৬ অক্টোবর) বিকেল ৫টার সময় গুচ্ছ ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়। তবে ফলাফল প্রকাশের পর পরই শিক্ষার্থীদের অসন্তোষ দেখা দিয়েছে। শিক্ষার্থীরা বলছে, তাদের ভরাটকৃত প্রশ্নের সাথে ফলাফলের মিল নেই। আবার প্রশ্ন ভরাটের চাইতে বেশি নাম্বার পেয়েছেন বলেও অভিযোগ করছেন শিক্ষার্থীরা। কর্তৃপক্ষ বলছে, ফলাফল নিয়ে কারও সন্দেহ থাকলে তা চ্যালেঞ্জ করার সুযোগ থাকছে।
এবিষয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বলেন, অনেক শিক্ষার্থী ওএমআর পূরণ করতে ভুল করে। অর্ধেক ভরাট, অস্পষ্ট হলে কম্পিউটারে সেটা রিড করে না। এখানে ওএমআর সম্পূর্ণ কম্পিউটারের মাধ্যমে রিড হয়, তাই ফলাফল ভুল হওয়ার প্রশ্নই আসে না। এরপরও যারা চ্যালেঞ্জ করতে চায়, বাণিজ্য অনুষদের পরীক্ষার পর আমরা একটা নোটিশ দিবো। নির্ধারিত ফি দিয়ে শিক্ষার্থীরা পুনরায় ফলাফল চেক করতে পারবে।
 
গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটির যুগ্ম আহ্বায়ক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আজ আমাদের ‘বি’ ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। সর্বোচ্চ মার্কস ৯৩.৭৫ আর সর্বনিম্ন মার্কস -০.৭। শিক্ষার্থীদের অভিযোগের বিষয়ে তিনি বলেন, শিক্ষার্থী যে অভিযোগ করেছে এগুলো ভিত্তিহীন। কম্পিউটারে রেজাল্ট কাউন্ট হয়েছে, ভুল হওয়ার কোন সুযোগ নেই। তবে কোন শিক্ষার্থী যদি অভিযোগের বিষয়ে আমাদের সাথে যোগাযোগ করে তাহলে পরীক্ষা শেষে আমরা তাদের পুনঃনিরিক্ষণের ব্যবস্থা করবো।