গাজীপুরের ডিসির মোবাইল নম্বর ক্লোন করে চাঁদা দাবি

লেখক:
প্রকাশ: ৬ years ago

গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীরের সরকারি মোবাইল নম্বর ক্লোন করে একটি অসাধুচক্র বিভিন্ন ধনাঢ্য ব্যক্তি এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কাছে আর্থিক অনুদানের নামে চাঁদা দাবি করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শনিবার সন্ধ্যায় জেলা প্রশাসক এ ব্যাপারে জনগণকে সাড়া না দিতে এবং জনসচেতনতা সৃষ্টি করার জন্য প্রায়োজনীয় ব্যবস্থা নিতে সকল নির্বাহী অফিসার এবং অ্যাসিল্যান্ডকে নির্দেশ দিয়েছেন।

জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর সাংবাদিকদের জানান, গত কয়েক দিন যাবৎ এক শ্রেণির অসাধুচক্র বিভিন্ন ধনাঢ্য ব্যক্তি এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কাছে তার সরকারি মোবাইল ফোন নম্বর ক্লোন করে আর্থিক অনুদানের নামে চাঁদা দাবি করা হয়েছে। ইতোমধ্যে এ ব্যাপারে দুইজন ব্যক্তি তার কাছে অভিযোগ করেছেন।

যদি কেউ তার নাম ভাঙিয়ে চাঁদা দাবি করে তবে তার বা তাদের আইনগত ব্যবস্থা নিতে তিনি জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছেন।

এছাড়া জনগণকে এ ব্যাপারে সর্তক থাকার আহ্বান জানিয়ে তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে একটি বিজ্ঞপ্তি পোস্ট করেছেন।

জেলা প্রশাসক তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে নিখেছেন, এতদ্বারা সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, এক শ্রেণির অসাধুচক্র বিভিন্ন ধনাঢ্য ব্যক্তি এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কাছে তার সরকারি মোবাইল ফোন নম্বর ক্লোন করে আর্থিক অনুদান দাবি করেছে মর্মে খবর পাওয়া যাচ্ছে। জেলা প্রশাসক, গাজীপুরের নাম ব্যবহার করে যেকোনো ব্যক্তি যেকোনো স্থানে কোনো প্রকার চাঁদা অথবা অনৈতিক সুবিধা দাবি করলে এ ধরনের বেআইনি কর্মকাণ্ডে সাড়া না দিয়ে তাৎক্ষণিকভাবে জেলা প্রশাসক ই-মেইলে অথবা ইনবক্সে অথবা এনডিসি গাজীপুরকে অবহিত করার জন্য অনুরোধ করা হলো। একই সঙ্গে সকল নির্বাহী অফিসার এবং অ্যাসিল্যান্ডকে জনসচেতনতা সৃষ্টি লক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করা হলো।