গণপরিবহন বন্ধ না করে সরকারী ছুটি ঘোষণার সিদ্ধান্ত আত্মঘাতী :মোজাম্মেল হক চৌধুরী

:
: ৪ years ago
বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি

ঢাকা: ২৪ মার্চ ২০২০, মঙ্গলবার:  স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করার সাথে সাথে গণপরিবহন বন্ধ না করে সরকারী ছুটি ঘোষণার সিদ্ধান্তটি অদুরদর্শী ও আত্মঘাতী সিদ্ধান্তে পরিণত হয়েছে বলে দাবী করেছেন বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী।

আজ ২৪ মার্চ মঙ্গলবার দিনব্যাপী ঢাকা থেকে সড়ক, রেল, নৌ-পথের যাত্রীসাধারণের ঘরমুখো যাতায়াত পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এই অভিমত ব্যক্ত করেন তিনি।
বিবৃতিতে তিনি আরো বলেন, সরকার ও গণমাধ্যমের পক্ষ থেকে দীর্ঘদিন ধরে নানাভাবে করোনাভাইরাসের ভয়াবহতায় জনসমাগম ও গণপরিবহন এড়িয়ে চলার পরামর্শ ব্যাপকভাবে প্রচার করা হলেও আমাদের অসচেতনতা ও অসতর্কতায় ঢাকা থেকে ঈদ উৎসবের ন্যায় জনগণ বাদুড়ঝোলা হয়ে গণপরিবহন চেপে বাড়ি যাচ্ছে। এতে গত কয়েকদিন যাবত বাস, লঞ্চ ও ট্রেনে উপচে পড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে।

বিশ্বের দেশে দেশে এই ভাইরাসটির সংক্রমণ দেখা মাত্রই সারাদেশ বা প্রদেশ লকডাউন করে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার শংকায় প্রতিরোধ করেছে, তখন আমাদের দেশের জনগণ ঢাকা থেকে ঈদ উৎসবের ন্যায় লাখো লাখো ঘরমুখো যাত্রীর দেশব্যাপী যাতায়াতের কারণে এই ভাইরাসটি ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে।
তাই করোনা প্রতিরোধে এই মূহুর্তে সকল শ্রেণির গণপরিবহন বন্ধ করার জোর দাবী জানান তিনি।