#

রাজধানীতে গণপরিবহনে শৃঙ্খলা ফেরানোর লক্ষ্যে স্পেশাল টাস্কফোর্স গঠন করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। আজ থেকে আগামী ২৩ এপ্রিল পর্যন্ত চলবে এই টাস্কফোর্সের কার্যক্রম। ট্রাফিকের বিভিন্ন বিভাগের গুরুত্বপূর্ণ ইন্টারসেকশনে পর্যায়ক্রমে সারাদিনের জন্য গণপরিবহনের বিরুদ্ধে চলবে এ অভিযান।

ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

জানা গেছে, ডিএমপির চারটি ট্রাফিক বিভাগের প্রতিটি বিভাগ থেকে একজন অতিরিক্ত কমিশনার (এডিসি) ও সহকারী কমিশনার (এসি), দুজন ট্রাফিক পরিদর্শক (টিআই), দুজন সার্জেন্ট, পাঁচজন কনস্টেবল নিয়ে গঠন করা হয়েছে স্পেশাল টাস্কফোর্স। ট্রাফিকের নিজ নিজ বিভাগ থেকে একটি স্পেশাল টাস্কফোর্স সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চালাবে তাদের অভিযান।

টাস্কফোর্সের কার্যক্রমের মধ্যে থাকবে, নিজ নিজ বিভাগের গুরুত্বপূর্ণ ইন্টারসেকশনে পর্যায়ক্রমে সারাদিনের জন্য গণপরিবহনের বিরুদ্ধে অভিযান পরিচালনা। ঢাকা মহানগরীতে নিজ নিজ বিভাগে চলাচলরত ফিটনেটবিহীন, রুট পারমিটহীন সব প্রকার গণপরিবহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ।

ইন্টারসেকশন এবং বাসস্ট্যান্ডগুলোতে প্রতিযোগিতামূলক চলাচল, আড়াআড়িভাবে যানবাহন দাঁড় করানো এবং অন্য পরিবহনকে বাধা প্রদানকারী গণপরিবহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ।

এছাড়া যত্রতত্র বাস থামানো, যেখানে-সেখানে যাত্রী ওঠানামা করা, দরজা খোলা রেখে গণপরিবহন চালানোর ব্যবস্থা গ্রহণ। লক্কর-ঝক্কর এবং মডেল আউট বাসের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ ও সব আইন অমান্যের ঘটনার ভিডিওচিত্র ধারণ করেও ব্যবস্থা গ্রহণ করবে টাস্কফোর্স।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন