খোলামেলা শরীরে মাছ শিকারে পুতিন

:
: ৭ years ago

সাইবেরিয়ার হ্রদে খোলামেলা শরীরে মাছ শিকারে ব্যস্ত সময় পার করছেন রাশিয়ার প্রভাবশালী প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনদিনের মাছ ধরা ও শিকার সফরে রয়েছেন রাশিয়ার এই প্রেসিডেন্ট।

৬৪ বছর বয়সী আত্মপ্রত্যয়ী পুতিনের সুখ্যাতি রয়েছে দেশটির মানুষের কাছে। দেশটিতে তার জনপ্রিয়তা প্রায় আকাশচুম্বী। আগামী মার্চে দেশটির প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে। যদিও তিনি এখনো তার প্রার্থিতা ঘোষণা করেননি।

রাশিয়ার গুরুত্বপূর্ণ এই নির্বাচনের ৮ মাস আগে সাইবেরিয়ায় শিকারে বেরিয়েছেন পুতিন। তবে আগামী নির্বাচনে পুতিন প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে ধারণা করা হচ্ছে। একই সঙ্গে নির্বাচনে সহজেই জয়ী হওয়ার সম্ভাবনা রয়েছে তার।

পুতিনের শিকার এবং মাছ ধরার এই সফর ১ আগস্ট থেকে শুরু হয়েছে। মস্কোর তিন হাজার ৭০০ কিলোমিটার পুর্বের মঙ্গোলিয়া সীমান্তের কাছে সাইবেরিয়ার দক্ষিণে হ্রদে শিকার করছেন তিনি। পুতিনের এই সফর শেষ হবে ৩ আগস্ট।

putin

শনিবার ক্রেমলিনের প্রকাশিত ভিডিওতে দেখা যায়, মার্শাল আর্ট ও আইস হকির অনুশীলনে তুখোড় পুতিন মাছ শিকার করছেন। পরে রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগুসহ সাঁতার কাটতে ও সূর্যস্নান করতে দেখা যায় পুতিনকে।

ক্রেমলিনের মুখপাত্র শুক্রবার সাংবাদিকদের বলেন, হ্রদের পানি ১৭ ডিগ্রির বেশি উষ্ণ হবে না। কিন্তু এটি প্রেসিডন্টকে সাঁতার কাটা থেকে বিরত রাখতে পারেনি।

সূত্র : রয়টার্স।