খুলনায় পথে পথে তল্লাশি, ১৬টি পয়েন্টে চেকপোস্ট

লেখক:
প্রকাশ: ৬ years ago

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের দিনকে কেন্দ্র করে খুলনায় থমথমে অবস্থা বিরাজ করছে। বিএনপি বৃহস্পতিবার রাজপথে মাথায় কাফনের কাপড় বেধে অবস্থান নেওয়ার ঘোষণা দিয়েছে। আর আওয়ামী লীগের নেতারা এলাকা ভিত্তিক সতর্কাবস্থায় থাকতে কর্মীদের নির্দেশ দিয়েছেন।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রনে আজ সকাল থেকে শুরু হয় র‌্যাব-পুলিশের টহল ও তল্লাশি। নগরীর রূপসা ঘাট, জেলখানা ঘাট, পথের বাজার, গল্লামারী, রয়্যাল মোড়, শিববাড়ি মোড়, ডাকবাংলো  মোড়সহ ১৬টি পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে। সাদা পোশাকে পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে। জানা যায়, গত ২৪ ঘন্টায় জেলায় ৫২ জনকে আটক করেছে পুলিশ। এছাড়া মহানগরীতে আটক করা হয়েছে ১৩ জনকে। এদের মধ্যে বিএনপি’র ১২ জন ও ১ জন জামায়াতের কর্মী।
খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) এক বিজ্ঞপ্তিতে বুধবার ভোর থেকে শুক্রবার রাত পর্যন্ত মহানগরীতে সব ধরনের আগ্নেয়াস্ত্র বহন ও প্রদর্শন থেকে বিরত থাকতে নির্দেশ দিয়েছে। কেএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার মনিরা সুলতানা বলেন, জানমালের নিরাপত্তায় পুলিশ সর্বোচ্চ কঠোর অবস্থানে রয়েছে। গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।