খালেদা জিয়ার রায় নিয়ে নৈরাজ্য হলে জনগণ প্রতিহত করবে: কাদের

লেখক:
প্রকাশ: ৬ years ago

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘খালেদা জিয়ার রায় কী হবে সেটা আদালত জানে। কিন্তু কী রায় হবে সেটা জানার আগেই মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব (বিএনপির মহাসচিব) আদালতকে হুমকি দিচ্ছেন, সেটা বিএনপি করতে পারে না। এ হুমকির মাধ্যমে তারা আদালত অবমাননা করেছে। রায়কে ঘিরে কোন নৈরাজ্যকর অবস্থার সৃষ্টি হলে মোকাবেলা করার জন্য সরকার লাগবে না, বরং জনগণই প্রতিরোধ করবে।’

রোববার দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলার গোগনগর ইউনিয়নের কয়লাঘাট এলাকায় শীতলক্ষ্যা নদীর ওপর (নারায়ণগঞ্জ শহর ও বন্দর) নির্মাণাধীন তৃতীয় শীতলক্ষ্যা সেতু নির্মাণ প্রকল্পের ভৌত নির্মাণকাজের উদ্বোধন শেষে সাংবাদিকদের একথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের আরও বলেন, ‘বিএনপি এবারও মনে করেছে তারা নির্বাচনে না গেলে আবারও বিনা প্রতিদ্বন্দ্বিতার ফাঁদ তৈরি হবে। এটা যদি তারা ভেবে থাকেন, তাহলে বোকার স্বর্গে বাস করছেন। অনেকেই আসবে এবারের নির্বাচনে। বিনা প্রতিদ্বন্দ্বিতার নির্বাচন এবার হবে না। অনেক দল অংশ নিবে।’

সড়ক ও জনপথ অধিদপ্তরের উপবিভাগীয় প্রকৌশলী এম রোকনুজ্জামান বলেন, ‘রোববার তৃতীয় শীতলক্ষ্যা সেতু নির্মাণ প্রকল্পের প্রথম পাইলিং শুরু করা হয়েছে। সৌদি ফান্ড ফর ডেভেলপমেন্ট (এসএফডি) ও বাংলাদেশ সরকারের যৌথ অর্থায়নে এক হাজার ৩০৯ মিটার দৈর্ঘ্যের সেতুটির ব্যয় ধরা হয়েছে ৪৪৮ দশমিক ৮৩ কোটি টাকা। সেতুটির নির্মাণ চুক্তি হয় ২০১৭ সালের ৮ ফেব্রুয়ারি। এর নির্মাণ কাজ শেষ হবে ২০২০ সালের ১৮ জানুয়ারি। সেতুটি নির্মাণ কাজের ঠিকাদার সাইনিড্রো করপোরেশন লিমিটেড (চায়না)।’

ওই সময় সেতুমন্ত্রীর সঙ্গে ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের (শহর-বন্দর) জাতীয় পার্টির এমপি সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের এমপি শামীম ওসমান, শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির শ্রমিক উন্নয়ন ও কল্যাণ বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশ, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বি মিয়া, পুলিশ সুপার মঈনুল হক, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল প্রমুখ।

সেতুর পাইলিং কাজের উদ্বোধনের আগে মন্ত্রী কেন্দ্রীয় শ্রমিক নেতা কাউসার আহমেদ পলাশের বাড়িতে যান। সেখানে তিনি কিছু সময় অবস্থান করেন।

এর আগে সেতুমন্ত্রী ষষ্ঠ বাংলাদেশ চীন মৈত্রী সেতুর (মুক্তারপুর সেতু) সংযোগ সড়কের কাশিপুর ও গোগনগর এলাকার দুটি পুনঃনির্মাণ করা সেতুর  উদ্বোধন করেন। ওই সেতু দুটি বাস্তবায়ন করে সেনবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেড।

মন্ত্রীর সঙ্গে ওই সময় উপস্থিত ছিলেন ২৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইফতেখার আনিস, অতিরিক্ত মহাপরিচালক কর্নেল মো. তৌহিদ হোসেন, উপ মহাপরিচালক লে. কর্নেল তারিকুল হাসান প্রমুখ।