খালেদা জিয়ার মুক্তির ধ্বনি কেউ আটকাতে পারবে না: রিজভী

লেখক:
প্রকাশ: ৯ মাস আগে

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এত অনিয়ম, দমন নিপীড়নের মধ্যেও চিকিৎসক সমাজ, প্রকৌশলী সমাজ থেকে শুরু করে ছাত্র, জনতা, বাড়িতে, গ্রামের কুঠিরে কুঠিরে, পদ্মা মেঘনার ঢেউয়ে, গাছের পাতায় পাতায় মর্মরে আজ খালেদা জিয়ার মুক্তির দাবি ধ্বনিত হচ্ছে। এ মুক্তির ধ্বনি আটকানো যাবে না।

রোববার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দিতে এ মানববন্ধনের আয়োজন করে চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

 

খালেদা জিয়া ১৭ সালের সুস্বাস্থ্য তুলে ধরে রিজভী বলেন বলেন, তিনি সুস্থ মানুষ ছিলেন। তিনি লন্ডনে গেলেন, সেখান থেকে তিনি সুস্থ মানুষ ফিরলেন। আর জেলে নেওয়ার পর সেই মানুষটা কেন হুইল চেয়ারে করে বের হলেন, এইটা প্রশ্ন, এটাতো চিকিৎসকদেরও প্রশ্ন। তিনি বন্দি তাকে সম্পূর্ণ মুক্তি দেওয়া হয়নি। তাকে শর্ত সাপেক্ষে মুক্তি দেওয়া হয়েছে। এখন তাকে ১৫ দিন, ২০ দিন পর পর হাসপাতালে নেওয়া হচ্ছে, খুব গুরুতর পরিস্থিতি।

এ সরকারের অধীনে কীভাবে নির্বাচন হবে প্রশ্ন রেখে রিজভী বলেন, ২০১৮ সালের মতো নির্বাচনের আগেই গ্রেফতার করছে। তাদের অধীনে নির্বাচন হলে ভোটের আগেই বিএনপির ৩০০ আসনের প্রার্থীদের মামলা দিয়ে গ্রেফতার করবে। আর মাঠ শূন্য করে একতরফা নির্বাচন করবে।

 

তিনি বলেন, আজ এত অনিয়ম, দমন নিপীড়নের মধ্যে চিকিৎসক সমাজ, প্রকৌশলী সমাজ, ছাত্র, জনতা, বাড়িতে, গ্রামের কুঠিরে কুঠিরে, পদ্মা মেঘনার ঢেউয়ে, গাছের পাতায় পাতায় মর্মরে আজ খালেদা জিয়ার মুক্তি ধ্বনিত হচ্ছে। এ মুক্তির ধ্বনি আটকানো যাবে না।