#

করোনা ভাইরাস প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে বরিশাল জেলায় যে কয়জন করোনা যোদ্ধা রয়েছেন তার মধ্যে অন্যতম হলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ নাজমূল হুদা।

সেই ৮ মার্চ থেকে শুরু। শুরুতে বিদেশ ফেরত মানুষের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা, গনজমায়েত বন্ধ করা ইত্যাদির মাধ্যমে করোনাভাইরাস প্রতিরোধে অসামান্য ভূমিকা রেখেছেন। রমজানে বাজার মনিটরিং, সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ ও গণজমায়েত বন্ধে ব্যাপক অভিযান পরিচালনা করেছেন বরিশাল নগরীতে। আজ ঈদ-উল ফিতর উপলক্ষে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাজমূল হুদার ফেসবুকে এক আবেগঘন ঈদ শুভেচ্ছাবার্তা দিয়েছেন। ফেসবুকে দেওয়া স্ট্যাটাসটি পাঠকদের উদ্দেশ্য হুবহু তুলে ধরা হল- “মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না” ভূপেন হাজারিকার সে বিখ্যাত গান।

আহা! কি আবেদন সে গানের। যে গানে আর্তি ফুটে উঠেছে মানবতার। যুগ যুগ ধরে মানুষ মানুষের পাশে দাঁড়িয়েছে সকল হিসেব-নিকেশ, জাত-ভেদ, বিভেদ ভুলে। আমিও মানুষ। আমারও মন কেঁদে ওঠে, বুকের ভেতরটা মোচড় দিয়ে ওঠে অসহায়ের আর্তনাদে। মানুষের পাশে দাঁড়ানোর অদম্য স্পৃহা আর মানব সেবার মহান ব্রত নিয়ে প্রজাতন্ত্রের একজন কর্মচারী হিসেবে যুক্ত হই পাবলিক সার্ভিসে। দায়িত্ব গ্রহণের ১ম দিন থেকেই চেষ্টা করেছি আমার ওপর অর্পিত দায়িত্ব শতভাগ নিষ্ঠার সাথে পালন করতে। করোনায় যখন সারা বিশ্ববাসী অস্থির, আতঙ্কগ্রস্থ। যখন ঘরে থাকাই নিরাপদ থাকার প্রধান নিয়ামক তখনও নিজের জীবনের তোয়াক্কা না করে নিয়মিত মাঠে থেকেছি, দায়িত্ব পালন করেছি দিনের পর দিন।

আমি চেয়েছি যে জনগণের টাকায় আমার বেতন হয় সে জনগণ যেন ভাল থাকে, নিরাপদে থাকে। মাঠ পর্যায়ে দায়িত্ব পালন করতে গিয়ে অনেক তিক্ত অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়েছে। নিয়ম ভাঙা মানুষকে যথাসাধ্য বুঝিয়ে শোধরাবার চেষ্টা করেছি। উদ্দেশ্য একটাই ভাল থাকুক বরিশালবাসী, ভাল থাকুক বাংলাদেশ। আমার নব পরিণীতা স্ত্রী, আমার বাবা, নাড়িছেঁড়া ধনকে ভেবে ভেবে অশ্রু বিসর্জন দেয়া আমার বৃদ্ধা মা-আমার ভালোতে যাদের আনন্দ। যারা আমাকে নিরাপদে দেখতে চায়, কাছে পেতে চায়। তাদের সকল আবেগ উপেক্ষা করে শতমাইল দূরে নিরলস কাজ করে যাচ্ছি শুধু দায়িত্ববোধ আর কর্তব্যনিষ্ঠা থেকে।দেশপ্রেমের মহানব্রত নিয়ে যে পথচলা শুরু করেছি।

মানবতার কল্যাণে সে সংগ্রাম চলবে আমৃত্যু। বিশ্বাস রাখি, করোনার এ দূর্যোগ কাটিয়ে পৃথিবী আবারো ফিরে পাবে তার চিরচেনা রুপ। আবারো আমরা সবাই মিলে একসাথে হাসবো, প্রাণোচ্ছল পৃথিবীতে আবারো গায়ে মাখাবো সুস্থ পৃথিবীর মিষ্টি রোদ। আবারো শান্ত-শীতল হাওয়ায় বুক ভরে নিঃশ্বাস নেবো আপনি, আমি, আমরা মিলে। সে কাঙ্ক্ষিত সময়টা পর্যন্ত প্লিজ ঘরে থাকুন। আর আপনাদের নিরাপদ পথচলা, আপনাদের অধিকার নিশ্চিতকল্পে আমরা মাঠেই আছি। সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা “ঈদ মোবারক”

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন