ক্রিকেট থেকে সাময়িক অবসরে ক্যারিবীয় তারকা ড্যারেন ব্রাভো

লেখক:
প্রকাশ: ৭ মাস আগে

ক্রিকেট থেকে সাময়িক অবসরের ঘোষণা দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটার ড্যারেন ব্রাভো। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে তাকে স্কোয়াডে না রাখায় এমন সিদ্ধান্ত নিলেন এই ক্যারিবীয় তারকা।

আগামী মাসে ঘরের মাঠে ইংলিশদের বিপক্ষে ৩ ম্যাচের সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। এই সিরিজে অভিষেক হবে দুই ক্রিকেটারের। বাদ পড়েছেন অভিজ্ঞ ব্যাটার ব্রাভো। যে কারণে হঠাৎ করে এমন সিদ্ধান্ত নিলেন ৩৪ বছর বয়সী এই ক্যারিবীয় তারকা। তবে কতদিন নাগাদ তিনি অবসরে থাকবেন সে বিষয়ে স্পষ্ট করে কিছু বলেননি তিনি।

 

এ বিষয়ে ব্রাভো ইনস্টাগ্রামে লিখেছেন, ‘আমি চিন্তা করতে এবং ভাবতে কিছুটা সময় নিয়েছি যে, একজন ক্রিকেটার হিসাবে আমার পরবর্তী পদক্ষেপ কী হবে। আমার ক্যারিয়ারের এই মুহূর্তে এটি সহজ নয়। আমি বলতে চাই যে, আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করে আমার সামর্থ্য অনুযায়ী সেরা পারফরম্যান্স করতে সক্ষম হওয়ার জন্য শক্তি, আবেগ, প্রতিশ্রুতি এবং শৃঙ্খলা খুঁজে পেতে, নিজেকে তৈরি করার মতো অবস্থানে রাখতে অনেক কিছু লাগে।’

তবে দলে ফেরার বিষয়ে আশাবাদী ব্রাভো আরও বলেন, ‘আমি হাল ছেড়ে দিচ্ছি না। তবে বিশ্বাস করি, একটু দূরে সরে যাওয়া; তরুণ এবং আসন্ন প্রতিভাবানদের জন্য কিছু জায়গা তৈরি করে দেওয়াই ভালো। আমি প্রত্যেককে শুভকামনা জানিয়ে শেষ করছি।’

 

২০২৩-২৪ মৌসুমে ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া ওয়ানডে প্রতিযোগিতা সুপারকাপ-৫০ তে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন ব্রাভো। ৮৩.২০ গড়ে ৪১৬ রান করেছেন বাঁ-হাতি এই টপঅর্ডার।

২০০৯ সালে আন্তর্জাতিক অভিষেকের পর থেকে ব্রাভো ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৫৬ টেস্ট, ১২২ টি ওয়ানডে এবং ২৬টি টি-টোয়েন্টি খেলেছেন।