‘কোথায় হারিয়ে গেলে সালমান, তোমার স্মৃতিগুলো আজও কাঁদায়’

:
: ১০ মাস আগে

‘তুমি আমার’, ‘সুজন সখী’, ‘স্বপ্নের ঠিকানা’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘তোমাকে চাই’, ‘আনন্দ অশ্রু’ সিনেমার নাম আসলেই ভেসে ওঠে তুমুল জনপ্রিয় জুটি সালমান শাহ-শাবনূরের নাম। এই জুটি একসঙ্গে ১৪টি সিনেমায় অভিনয় করেন। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রহস্যজনকভাবে মৃত্যুবরণ করেন সালমান শাহ।

 

আজ সালমান শাহর ২৭তম প্রয়াণ দিবস। সালমান শাহকে স্মরণ করেছেন ঢালিউডের এক সময়ের এ শীর্ষ নায়িকা। সোশ্যাল মিডিয়ায় শাবনূর লিখেছেন : ‘কোথায় হারিয়ে গেলে সালমান? তোমার স্মৃতিগুলো আজও আমায় কাঁদায়।’

দীর্ঘ ২৭ বছরে ভুলতে পারিনি উল্লেখ করে তিনি লিখেন, ‘অমর নায়ক সালমান শাহ’র মৃত্যুবার্ষিকী আজ। দীর্ঘ ২৭ বছর পর এখনও তাকে ভুলতে পারেনি চলচ্চিত্রাঙ্গনের মানুষ ও তার সমর্থকেরা। যেখানে আছো ভালো থেকো স্বপ্নের নায়ক। তোমার মাগফেরাত কামনা করছি। কোথায় হারিয়ে গেলে সালমান?’

 

সালমান শাহ’র জন্ম ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর, সিলেটের দড়িয়াপাড়ায়। তার পারিবারিক নাম শাহরিয়ার চৌধুরী ইমন। সিনেমার জন্যই তিনি সালমান শাহ নামটি ধারণ করেছিলেন।

সালমান শাহর সিনেমার তালিকায় আছে- ‘কেয়ামত থেকে কেয়ামত’ (১৯৯৩), ‘তুমি আমার’, ‘অন্তরে অন্তরে’, ‘সুজন সখী’, ‘বিক্ষোভ’, ‘স্নেহ’, ‘প্রেম যুদ্ধ’ (১৯৯৪), ‘কন্যাদান’, ‘দেনমোহর’, ‘স্বপ্নের ঠিকানা’, ‘আঞ্জুমান’, ‘মহামিলন’, ‘আশা ভালোবাসা’ (১৯৯৫), ‘বিচার হবে’, ‘এই ঘর এই সংসার’, ‘প্রিয়জন’, ‘তোমাকে চাই’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘সত্যের মৃত্যু নেই’, ‘জীবন সংসার’, ‘মায়ের অধিকার’, ‘চাওয়া থেকে পাওয়া’ (১৯৯৬), ‘প্রেমপিয়াসী’, ‘স্বপ্নের নায়ক’, ‘শুধু তুমি’, ‘আনন্দ অশ্রু’ ও ‘বুকের ভেতর আগুন’ (১৯৯৭)।