কোটি টাকার ত্রাণ নিয়ে রোহিঙ্গা শরণার্থী শিবিরে আঁখি

লেখক:
প্রকাশ: ৬ years ago

গেল বছর থেকেই মায়ানমার থেকে বিতাড়িত রোহিঙ্গারা আশ্রয় নিয়েছে বাংলাদেশের কক্সবাজারের বিভিন্ন অঞ্চলে। এরপর থেকে মানবিক আবেদনের তাগিদেই অনেক দেশি বিদেশি তারকারা সামর্থানুযায়ি পাশে দাঁড়িয়েছেন তাদের।

সম্প্রতি রোহিঙ্গা ক্যাম্প ঘুরে গেলেন বলিউডের তারকা অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। আর এবার রোহিঙ্গাদের জন্য কোটি টাকার ত্রাণ সামগ্রী নিয়ে হাজির দেশের জনপ্রিয় সংগীতশিল্পী আঁখি আলমগীর।

গেল সপ্তাহেই ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবে কক্সবাজারে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের দেখতে এসেছিলেন বলিউডের তারকা অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। টানা তিন দিন রোহিঙ্গা শিশুদের সঙ্গে থেকেছেন তিনি। ২৫ মে ঢাকা ছেড়েছেন এই অভিনেত্রী। যাওয়ার আগে বিশ্ব বিবেকের কাছে প্রশ্ন তুলে গেছেন রোহিঙ্গা ইস্যু নিয়ে। আর সেই রোহিঙ্গা শরণার্থী শিবিরে সোমবার ত্রাণ সামগ্রী নিয়ে গেলেন আঁখি আলমগীর।

রোহিঙ্গাদের সহায়তা করতে একটি ত্রাণ তহবিল গঠন করতে চলতি মাসের মাঝামাঝিতে কনসার্টে অংশ নিতে যুক্তরাজ্যে গিয়েছিলেন আঁখি। ইকবাল ব্রাদার্স ফাউন্ডেশনের ডাকে বিনা পারিশ্রমিকে যুক্তরাজ্যে গিয়ে সেখানকার দর্শকদের মাতিয়েছেন এই শিল্পী।

যার বিনিময়ে ইকবাল ব্রাদার্স ফাউন্ডেশনে প্রায় সোয়া এক কোটি টাকা সংগ্রহ হয়। আর এই পরিমাণ ত্রাণ সামগ্রী নিয়েই সোমবার আঁখি ও ইকবাল ব্রাদার্স ফাউন্ডেশন উপস্থিত হয় রোহিঙ্গা শিবিরে।

এদিকে ইকবাল ব্রাদার্স ফাউন্ডেশনের সঙ্গে মিলে মানবতার সেবায় রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোকে গর্ব হিসেবে দেখছেন আঁখি। ফেসবুকে বেশকিছু ছবি ও ভিডিও পোস্ট করেছেন আঁখি। যেখানে তার এমন কাজের জন্য সংগীত দুনিয়ার অনেকেই বাহবা দিচ্ছেন!