কেমন বস মোশাররফ করিম?

:
: ২ years ago

আশরাফ হোসেনের মতো একঘেয়ে, রাশভারী বস তার অফিসের কলিগরা দ্বিতীয়টি দেখেনি। একটা মানুষ কীভাবে এতোটা নিরস, কাঠখোট্টা হতে পারে তারা তা ভেবে পায় না। আশরাফ সাহেব মাত্রাতিরিক্ত সময় সচেতন। কাজ ছাড়া কিছুই বোঝেন না। বয়স চল্লিশ পেরোলেও এখনও বিয়ে করেননি।

আর এই রাশভারী বসের চরিত্রে এবারের ঈদে পাওয়া যাবে দুই বাংলার অন্যতম জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমকে।

এরমধ্যে ইরা নামের একটা মেয়ে একই অফিসে জয়েন করে। ইরা পুরোপুরি বোকা প্রকৃতির মেয়ে। অফিসের কর্মীরা এই বোকাভোলা মেয়েটিকে র্যাগ দেয়ার পরিকল্পনা করে। তারা ইরাকে শিখিয়ে দেয়, বস জোকস শুনতে অনেক পছন্দ করে। তুমি বসকে জোকস শুনাও! এই ইরা চরিত্রে দেখা যাবে মৌসুমী মৌকে।

রাগী বসকে জোকস শোনাতে গিয়ে কি বিপদে পড়বেন ইরা- পাঠকমনে প্রশ্ন উঠছে সেখানে। জবাবে নির্মাতা রাফাত জানান, ‘উত্তরটা এখনই দিতে চাই না। তবে এটুকু বলি, অফিস কলিগদের দফায় দফায় বিস্মিত করে দেবে বোকা মেয়ে ইরা। চমকে দেবেন রাশভারী বস-ও। মজার গল্পটি উপভোগ করার আগাম আমন্ত্রণ জানিয়ে রাখলাম দর্শকদের।’

সিএমভির ব্যানারে নির্মিত ঈদের বিশেষ এই নাটকের নাম ‘বস’। এতে আরও একটি উল্লেখযোগ্য চরিত্রে অভিনয় করেছেন নির্মাতা-অভিনেতা শরাফ আহমেদ জীবন।

নাটকটি প্রসঙ্গে মৌসুমী মৌ বলেন, ‘এবার ঈদে একটি নাটকই করেছি। আর প্রথমবারের মতো অত্যন্ত গুণী অভিনয়শিল্পী মোশাররফ করিমের সঙ্গে কাজের সুযোগ হলো। ইন্টারভিউ নিয়েছি মোশাররফ ভাইয়ের বেশ কয়েকবার কিন্তু তার সঙ্গে অভিনয় করা নিয়ে ভীষণ ভয়েই ছিলাম। তিনি অসাধারণ মানুষ এবং সহশিল্পী হিসেবে দুর্দান্ত- এটা সকলের জানা। ভয়কে জয় করে আনন্দ নিয়ে কাজটা করেছি।’

প্রযোজনা সূত্রে জানা গেছে, ‘বস’ উন্মুক্ত হচ্ছে আসছে ঈদে সিএমভি’র ইউটিউব চ্যানেলে।