“কেউ ভোট ডাকাতির চেষ্টা করলে সমুচিত জবাব দেয়া হবে” – ফয়জুল করীম

লেখক:
প্রকাশ: ৬ years ago

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর, বরিশাল-৫ আসনে হাতপাখার সংসদ সদস্য পদপ্রার্থী মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়েখে চরমোনাই বলেন, নির্বাচনে জনগণের ভোটাধিকার প্রয়োগ করা একটি সাংবিধানিক অধিকার। যদি কেই সেই অধিকার কেড়ে নিতে চায়, তবে এবার আর চুপ থাকা যাবেনা বরং সমুচিত জবাব দেয়া হবে ইনশাআল্লাহ।

শায়েখে চরমোনাই আরো বলেন, গত জাতীয় নির্বাচনসহ স্থানীয় নির্বাচনে জনগণ তাদের
ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিতে না পেরে কেউ কেউ ভোট কেন্দ্রে বসে কান্নাও করেছে, যেটা আমরা প্রত্যক্ষ করেছি। এবার যদি কেউ ভোট ডাকাতি করে বিজয়ী হতে চায়, তবে তাদের সমুচিত জবাব দেয়া হবে বলে হুসিয়ারী দেন তিনি।

আজ ২২ ই ডিসেম্বর শনিবার বিকাল ৪ টায় বরিশাল নগরীর লাকুটিয়া বাজারে হাতপাখার পথসভায় উপরোক্ত কথা বলেন মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম, শায়েখে চরমোনাই। তিনি আরো বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ একটি গণমুখী রাজনৈতিক দল হিসেবে জনগণকে সাথে নিয়েই রাজনীতি করে। সুতরাং জনগণকে সাথে নিয়ে আমরা সুষ্ঠুভাবে ভোট গ্রহণের ব্যবস্থা নেব ইনশাআল্লাহ।

তিনি বলেন, নির্বাচন কমিশন নিরপেক্ষ হওয়ার কথা বললেও তারা বিশেষ দলের গোলামী
করে। বর্তমান নির্বাচন কমিশনের উপর জনগণের আস্থা নেই। বিগত নির্বাচনগুলোতে অনিয়মের চড়ম অবস্থা দেখে জনগণ তাদের উপর আস্থা হারিয়ে ফেলেছে। যদি নির্বাচন কমিশন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে একটি সুষ্ঠু নির্বাচন হিসেবে উপহার দিতে পারে, তবে তারা আবার জনগণের আস্থা অর্জন করতে পারবে ইনশাআল্লাহ।
তিনি আরো বলেন, স্বাধীনতার এই প্রহরে বরিশালে গ্যাস সংযোগ এখন সময়ের দাবী। হাতপাখা বিজয়ী হলে আমরা বরিশালবাসীর জন্য গ্যাস সংযোগ এনে দেয়ার ব্যবস্থা করবো ইনশাআল্লাহ।

শায়েখে চরমোনাই আজ বরিশাল সদরের কাগাশুরা, শায়েস্তাবাদ, চুড়ামন ও লাকুটিয়া বাজারে গণসংযোগ ও পথসভা করেন।
শায়েখে চরমোনাইর সাথে আরো উপস্থিত ছিলেন, গত সিটি নির্বাচনে বরিশালে হাতপাখার মেয়র প্রার্থী মাওলানা ওবায়দুর রহমান মাহবুব, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক ও চরমোনাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুফতী সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়ের, বিশিষ্ট বক্তা মুফতী হাবিবুর রহমান মিছবাহ, চাঁদপুুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা আমানুল্লাহ আমান, বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের প্রশিক্ষণ সচিব মাওলানা আব্দুর রাজ্জাক, ইসলামী আন্দোলন বাংলাদেশ কাউনিয়া থানা সেক্রেটারী আসাদুজ্জামান জুনায়েদ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তির্গ।