কুষ্টিয়ায় শিশু আকিফা হত্যায় অভিযুক্ত মালিক ফরিদপুর হতে গ্রেফতার করেছে র‌্যাব-৮

:
: ৬ years ago

র‌্যাব-০৮, সিপিসি-০২ ফরিদপুর ক্যাম্প এর একটি আভিযানিক দল কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার জনাব মোঃ রইছ উদ্দিন এর নেতৃত্বে অদ্য ০৯ সেপ্টেম্বর ২০১৮ইং তারিখ ভোর আনুুমানিক ০৫.৩০ ঘটিকার সময় ফরিদপুর জেলার কোতয়ালী থানাধীন ঝিলটুলি এলাকায় অভিযান পরিচালনা করে গত ২৮-০৮-২০১৮ইং তারিখে কুষ্টিয়ার চৌড়হাস মোড় এলাকায় ফয়সাল গঞ্জেরাজ পরিবহণের ধাক্কায় মায়ের কোল থেকে পড়ে গিয়ে শিশু আকিফা নিহত হওয়ার ঘটনায় কুষ্টিয়া সদর থানায় দায়ের হওয়া মামলার অভিযুক্ত ০৩নং আসামী উক্ত বাসের মালিক মোঃ জয়নাল আবেদীন(৬৩), পিতাঃ মৃত আদেল উদ্দিন মাতুব্বর, স্থায়ী ঠিকানাঃ সাং-চর নটাখোলা, থানাঃ দোহার, জেলাঃ ঢাকা, বর্তমান ঠিকানাঃ সাং-ঝিলটুলি (ডায়াবেটিক মোড়), বাসা নং-১/৪, আব্দুল করিম মিয়া সড়ক, থানাঃ কোতয়ালী, জেলাঃ ফরিদপুরকে আটক করে।

ঘটনার বিবরণে জানা যায় যে, গত ২৮-০৮-২০১৮ইং তারিখ বেলা আনুমানিক ১১.০০ ঘটিকার সময় কুষ্টিয়া শহরের চৌড়হাস এলাকায় ০৮ মাসের শিশু কন্যা আকিফাকে কোলে নিয়ে রাস্তার পার হচ্ছিলেন রিনা খাতুন। থেমে থাকা ফয়সাল গঞ্জেরাজ পরিবহণের একটি বাস হঠাৎ চলা শুরু করে রিনাকে ধাক্কা দেয়। এতে কোল থেকে ছিটকে পড়ে আকিফা। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৩০-০৮- ২০১৮ইং তারিখ ভোরে মারা যায় সে। এ সংক্রান্তে উক্ত শিশুর পিতা মোঃ হারুন অর রশিদ বাদী হয়ে কুষ্টিয়া সদর থানায় একটি মামলা দায়ের করেন(কুষ্টিয়া মডেল থানার মামলা নং-৪১, তাং-৩০-০৮-২০১৮, ধারা-২৭৯/৩৩৮-ক/৩০৪-খ দন্ড বিধি)।

উক্ত মামলার আসামীদের গ্রেফতারের মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাবের সহায়তা কামনা করলে র‌্যাব-০৮, সিপিসি-০২ ফরিদপুর ক্যাম্প এর একটি আভিযানিক দল কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার জনাব মোঃ রইছ উদ্দিন এর নেতৃত্বে অদ্য ০৯ সেপ্টেম্বর ২০১৮ইং তারিখ ভোর আনুুমানিক ০৫.৩০ ঘটিকার সময় ফরিদপুর জেলার কোতয়ালী থানাধীন ঝিলটুলি এলাকায় ডায়াবেটিক মোড়ে অভিযান পরিচালনা করে তার নিজ বাড়ী হতে মোঃ জয়নাল আবেদীনকে আটক করে। আটককৃত আসামীকে কুষ্টিয়া সদর থানায় হস্তান্তর করা হয়।