কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে ৩ স্কুলশিক্ষার্থী নিহত

লেখক:
প্রকাশ: ২ years ago
তাসফিয়া, মিম ও রীমা

কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর রেলক্রসিংয়ে ট্রেনে কাটা পড়ে তিন স্কুল শিক্ষার্থী নিহত হয়েছে। নিহতদের সবার বয়স ১২ বছরের মধ্যে।

বুধবার (৯ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। লাকসাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাা (ওসি) জসিমউদ্দিন খন্দকার এতথ্য নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন-দুর্গাপুর গ্রামের মাসুম মিয়ার বড় মেয়ে রীপা সুলতানা মীম, একই গ্রামের রিপন মিয়ার মেয়ে রীমা আক্তার। অপর নিহত ওমান প্রবাসী বুলু মিয়ার মেয়ে তাসপিয়া। তার গ্রামের বাড়ি জেলার বরুড়া উপজেলার অর্জুনতলা গ্রামে। সে নানার বাড়িতে থেকে পড়াশোনা করতো।

 

নিহতদের সবাই দুর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ছিল।

স্থানীয় বাসিন্দারা জানান, বিজয়পুর রেলওয়ে ক্রসিংয়ে পশ্চিম পাশে বিজয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয় অবস্থিত। শিক্ষার্থীরা স্কুলে যাওয়ার পথে রেলক্রসিংয়ের দুই লাইনের মাঝখানে দাঁড়িয়ে ছিল। দুই দিক থেকে দুটি ট্রেন আসে। এ সময় ওই তিন শিক্ষার্থী ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রাম অভিমুখী মহানগর প্রভাতী ট্রেনে কাঁটা পড়ে মারা যায়।

 

এই দিকে দুর্ঘটনার পরপরই নোয়াখালী-কুমিল্লা মহাসড়ক অবরোধ করে স্থানীয় লোকজন। এতে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে উপজেলা ভাইস চেয়ারম্যান আবদুল হাই বাবলু ঘটনাস্থলে এসে রেল ক্রসিংয়ে ফুটওভার ব্রিজ নির্মাণের আশ্বাস দিলে লোকজন অবরোধ তুলে নেয়।

ওসি জসিমউদ্দিন খন্দকার বলেন, সকালে ঢাকা থেকে ছেড়ে আসা মহানগর প্রভাতী এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে বিজয়পুর রেলক্রসিংয়ে তিন স্কুল শিক্ষার্থী মারা গেছে।