কুকুর পাহারায় পিতার লাশ !

:
: ৫ years ago

খলিফা মাইনুল : বরিশাল জেলার বাকেরগঞ্জ থানাধীন দাড়িয়াল ইউনিয়নের ২ নং ওয়ার্ডের বাসিন্দা মৃত আবুল হাসেম খানের লাশ পাহারায় ছিলো কুকুর আর ছেলে-মেয়ে ছিলো সম্পত্তি ভাগাভাগি নিয়ে ব্যস্ত ।

গত সোমবার (৩০ডিসেম্বর) বার্ধক্যজনিত কারনে মৃত্যুবরণ করেন ওই ব্যক্তি। তার বয়স হয়েছিলো ৮৫ বছর । মৃত আবুল হাসেম খান এর ছেলেমেয়ের মধ্যে জমি জমা সংক্রান্ত ভাগাভাগি নিয়ে বিবাদ সৃষ্টির হয়। এ কারণে এক পর্যায়ে বাবার লাশ দাফন করতে বাধা দেয় আবুল হাসেম খান এর এক ছেলে। ঝামেলার এক পর্যায়ে রাস্তার পাশে মসজিদের সামনে তাদের বাবার লাশ ফেলে চলে যায় ছেলে মেয়েরা। স্থানীয়রা কিছু সময় পাহারা বসায় ঐ লাশের, রাত গভীর হলে এলাকাবাসী সবাই যে যার মত ঘরে চলে যায় কিন্তু ছেলে-মেয়েরাও বাবার লাশের পাশে না থাকায় মাঝরাতে একটি কুকুর ছাড়া আর কাউকে দেখা যায় না সেখানে।

একা পড়ে আছে দাফনের অপেক্ষায় লাশটি । ছেলে, মেয়ে, স্ত্রী, প্রতিবেশী কেউই নেই তাই লাশের পাশে একটি কুকুরকে পায়চারি করতে দেখা যায়। উল্লেখ্য, এক ছেলেকে জমিজমা লিখে দেয়াকে কেন্দ্র করে এ দ্বন্দ হয়, যার কোন সমাধান হচ্ছিল না তাই দাফন করতে দিচ্ছিল না অন্য ছেলে মেয়েরা। এর পরের দিন মজ্ঞলবার এলাকার চেয়ারম্যান ও পুলিশের মধ্যস্থতায় আবুল হাসেম খানের দাফন সম্পর্ন করা হয় বলে জানা গেছে।