কাশিমপুর মহিলা কারাগার থেকে ৬ কারারক্ষী বদলি

:
: ১১ মাস আগে

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগারের ৬ কারারক্ষীকে বদলি করা হয়েছে।বদলি আদেশে উল্লেখ করা হয়েছে, ৬ জন মহিলা কারারক্ষীর তাৎক্ষণিক কার্যকর করা হোক।

সোমবার (৩১ জুলাই) বদলির বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. ওবায়দুর রহমান। এরআগে রোববার অতিরিক্ত কারা মহাপরিদর্শক এর পক্ষে কারা মহাপরিদর্শক কর্ণেল সুজাউর রহমান স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়।

 

কারারক্ষী মোছা. আলেয়া চৌধুরীকে লক্ষীপুর জেলা কারাগারে, শাম্মী আক্তারকে সুনামগঞ্জ জেলা কারাগারে, মোছা.সোহেলা আক্তারকে ঝালকাঠি জেলা কারাগারে, সেলিনা আক্তারকে শেরপুর জেলা কারাগারে, ঝর্ণা আক্তারকে চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারে  ও লাকী খাতুনকে কুড়িগ্রাম জেলা কারাগারে বদলি করা হয়েছে।

কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. ওবায়দুর রহমান বলেন, গতকাল রাত সাড়ে ৭ টার দিকে কারারক্ষী বদলি আদেশের কপি হাতে পেয়েছি। তবে কি কারণে তাদেরকে বদলি করা হয়েছে সে বিষয়ে তাৎক্ষণিকভাবে আমাদেরকে জানানো হয়নি। আদেশে দ্রুত কার্যকর করার নির্দেশ থাকায় আজ (সোমবার) সকালেই তাদেরকে কাশিমপুর মহিলা কারাগার থেকে বদলি করা হয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগারে রুনা লায়লা নামের এক হাজতিকে গত ১৯ জুন যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নুর পাপিয়াসহ তার সহযোগীদের হাতে নির্যাতনের ঘটনা ঘটে । নির্যাতনে পাপিয়ার সঙ্গে মহিলা কারাগারের মেট্রন (মহিলা কারারক্ষীদের প্রধান) ফাতেমা আক্তারসহ কারারক্ষীরা অংশ নেয়। এ ঘটনার পর মেট্রন ফাতেমা আক্তারকে প্রাথমিকভাবে ২০ জুন শোকজ করা হয়। ২৮ জুন শোকজের জবাব দেন তিনি। শোকজের জবাব সন্তোষজনক না হওয়ায় ১ জুলাই তাকে দায়িত্ব থেকে প্রত্যাহার করে রিজার্ভ হিসেবে রাখা হয়। ৩ জুলাই কারা অধিদপ্তর বরাবর মেট্রন ফাতেমার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়।