“কালবৈশাখী তে বিধ্বস্ত দাকোপের বটবুনিয়া বাজার এলাকা”।

:
: ৪ years ago

দাকোপ প্রতিনিধি ঃ সন্ধ্যা ৬ঃ২০ মিনিটে  শুরু হওয়া কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত দাকোপের বটবুনিয়া বাজার। ২৫ মিনিট স্থায়ী ঝড়ে ২০/২৫ টি ঘর ঝড়ে উড়ে গেছে। ক্ষয়ক্ষতির’ পরিমান তাৎক্ষণিক অনুমান করা না গেলেও আনুমানিক বিশ লক্ষাধিক টাকার কম হবে না। পুরা রাস্তা বন্ধ হয়ে গেছে। এ সময় মুহুর্মুহু বজ্রপাতে এলাকাবাসী আতঙ্কিত হয়ে পড়েন ।
এ খবর লেখা কালীন দাকোপ ইউনিয়ন এলাকায় দ্বিতীয় বারের মত কালবৈশাখী আঘাত হেনেছে । ঝড়ের বর্তমান গতি ঘন্টায় আনুমানিক পঁচাত্তর থেকে পঁচানব্বই কিলোমিটার । একঘন্টা পূর্বের কালবৈশাখী দমকা হাওয়া, বজ্র ও শীলা সহ ভারী বৃষ্টি ঝরিয়ে থেমে যায়। এই মুহূর্তে প্রচন্ড দমকা হাওয়া, ভারী শীলা বৃষ্টি ও বজ্রপাত চলছে। দাকোপের বিভিন্ন এলাকা থেকে ক্ষয় ক্ষতির খবর আসতে শুরু করার মুহূর্তে দ্বিতীয়বার দাকোপ ঝড়ের কবলে আক্রান্ত হলো।
এদিকে শীলা বৃষ্টির ফলে দাকোপের কৃষকদের মাথায় হাত উঠেছে । দাকোপ জুড়ে এখন তরমুজের ভরা মরশুম। শীলা বৃষ্টি তে নষ্ট হবে পচনশীল তরমুজ, বিবিধ মৌসুমী সব্জি, আম সহ গ্রীষ্ম কালীন ফল ও ফসল। মহামারী করোনা যুদ্ধে যখন সারা বিশ্ব বাংলা ক্লান্ত ঠিক তখনই এই দুর্যোগ মরার উপর খাঁড়ার ঘাঁ। অর্থনৈতিক অবস্থায় পিছিয়ে যাবে প্রান্তিক জনপদের নানান শ্রেণি পেশার এই সকল মানুষেরা ।