পটুয়াখালীর কলাপাড়ায় ৬৫ হাজার পিস ইয়াবাসহ ০৮ মাদক ব্যাবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৮

লেখক:
প্রকাশ: ৪ years ago

দেশের যুব সমাজের অধঃপতনের অন্যতম প্রধান কারণ মাদকাসক্তি।  যুবসমাজের একটি বড় অংশ আশংকাজনকভাবে ইয়াবার প্রতি আসক্ত হয়ে পড়ছে। মাদকের টাকা জোগাড় করার জন্য বিভিন্ন ধরনের অনৈতিক কার্যকলাম, অবৈধ অস্ত্র ব্যবহার, ছিনতাইসহ বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ডে জড়িয়ে পড়ছে। ‘‘বাংলাদেশ আমার অহংকার’’ এই স্লোগান নিয়ে র‌্যাব যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষার জন্য প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশব্যাপী বিভিন্ন মাদক ও সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে র‌্যাব যা দেশের সর্বস্তরের জনসাধারন বিশেষভাবে প্রশংসিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৮ পটুয়াখালীর একটি বিশেষ আভিযানিক দল গোয়েন্দা তথ্যের
ভিত্তিতে শনিবার ২ই মে আনুমানিক দুপুর  ১২ টার সময় পটুয়াখালী জেলার কলাপাড়া থানাধীন ধানখালী ইউনিয়নের নিসান বাড়ীয়া লঞ্চঘাট এলাকায় অভিযান পরিচালনা করে ৬৫,০০০/- পিছ ইয়াবা ও ২লক্ষ ৩০ হাজার টাকাসহ ৮ মাদক ব্যাবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব। এদের মধ্যে একজন নারী। এসময় একটি মাছধরা ট্রলার এবং একটি মোটর সাইকেলও জব্দ করা হয়।

র‌্যাব ৮ পটুয়াখালী ক্যাম্পের কোম্পানী কমান্ডার মোঃ রইস উদ্দিন জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার দুপুরে ধানখালী ইউনিয়নের নিশান বাড়ীয়া লঞ্চঘাট এলাকায় অভিযান পরিচালনা করে মাদক ব্যবসায়ী বাবুল মৃধা (৪৫), হাসিনা (২২), মোঃ ইউসুফ আলী (২৭), মোঃ সালাম (২৭), মোঃ নূর আলম (২৬), মোঃ ইউছুপ (২৬), শাহজাদা (২৪), মোঃ জামাল (২৪)কে আটক করা হয়। এসময় আটককৃত আসামীদের দেয়া তথ্য মতে একটি মাছ ধরা ট্রলার জব্দ করে তাতে তল্লাশি চালিয়ে ৬৫ হাজার পিস ইয়াবা, নগদ ২ লক্ষ ৩০ হাজার টাকা উদ্ধার করা হয়। এসময় তাদের ব্যাবহৃত একটি মোটরসাইকেলও জব্দ করা হয়।

আটককৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে ও স্থানীয় লোকজনের নিকট হতে জানা যায় যে আটককৃত আসামী বাবুল মৃধা ও তার স্ত্রী হাসিনা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা কক্সবাজার থেকে বিভিন্ন সময় মাছ ধরার ট্রলারে কৌশলে ইয়াবা পাচার করে। আসামী বাবুল মৃধার বিরুদ্ধে চাঁদপুর, পটুয়াখালী ও বরগুনা জেলার বিভিন্ন থানায় প্রায় অর্ধ ডজন মাদক মামলা রয়েছে। আটককৃত আসমীদেরকে উদ্ধারকৃত ইয়াবাসহ পটুয়াখালী জেলার কলাপাড়া থানায় হস্তান্তর করা হয়। এ ব্যাপারে র‌্যাব বাদী হয়ে পটুয়াখালী জেলার কলাপাড়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে একটি মামলা দায়ের করে জানিয়েছেন র‌্যাব ৮ পটুয়াখালী ক্যাম্পের কোম্পানি কমান্ডার রইস উদ্দিন।

এ সাফল্যের জন্য সাধারন মানুষের মধ্যে স্বস্তি ও ধন্যবাদ জ্ঞাপন করে র‌্যাব-৮ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি আতিকা ইসলাম বিপিএম ও র‌্যাব ৮ পটুয়াখালী ক্যাম্পের সিপিসি-১ কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রইছ উদ্দিনকে।