কলাপাড়ায় দু’গ্রুপের সংঘর্ষে আহত ১৪

:
: ৫ years ago

পটুয়াখালীর কলাপাড়ায় বালুর ব্যবসাকে কেন্দ্র দু’গ্রুপের সংঘর্ষে ১৪ জন আহত হয়েছেন। গতকাল সোমবার সকালে উপজেলার পুরান মহিপুর এলাকার শেখ জামাল সেতুর নিচে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে ভর্তি করেছে। আহতদের মধ্যে হারুণকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় ওই এলাকায় দু’পক্ষে মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

স্থানীয় ও আহতদের সূত্রে জানা যায়, শেখ জামাল সেতুর নিচে বালুর ব্যবসাকে কেন্দ্র করে বর্তমান ইউপি সদস্য আ. রব গ্রুপ ও সাবেক ইউপি সদস্য সুলতান খান গ্রুপ বাকবিত-ার একপর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় উভয় পক্ষের হামলায় আহত হয় সাবেক ইউপি সদস্য সুলতান খান, ইউপি সদস্য মুক্তিযোদ্ধা আ. রব, নজরুল ইসলাম, সেরজুল ইসলাম, হালিম শিকদার, হারুন, সালাম শিকদার, মেনাজ, রিয়াজ, রিয়াদুল, জাহিদ,ও বাবু, ফেরদৌস, জাহিদুল ইসলাম।

ইউপি সদস্য আ. রব জানান, সরকারি জমিতে বালু রেখে তিনি দীর্ঘদিন ব্যবসা করে আসছেন। সুলতান খান চাঁদার দাবিতে সংঘবদ্ধ হয়ে তাদের ওপড় হামলা চালায়। অপরদিকে, সুলতান খান জানান, বালু রাখা নিয়ে বিতর্কের সৃস্টি হলে আ. রব মেম্বারের লোকজন তাদের ওপড় অর্তকিতে হামলা চালায়। কলাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্স’র চিকিৎসক মোহাম্মাদ মাহবুবুর রহমান জানান, আহতদের মধ্যে এক জনকে বরিশাল রেফার করা হয়েছে। বাকিদের চিকিৎসা দেয়া হয়েছে।

মহিপুর থানার ওসি (তদন্ত) মাহাবুবুর রহমান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় এখনো কোন পক্ষই অভিযোগ দায়ের করেনি। আভিযোগ পেলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।