পটুয়াখালীর কলাপাড়ায় গরুর সাথে এ কেমন শত্রুতা!

লেখক:
প্রকাশ: ২ years ago

পটুয়াখালীর কলাপাড়ার টিয়াখালী ইউনিয়নের পশ্চিম রজপাড়া গ্রামের এক কৃষকের গোয়াল ঘর থেকে গভীর রাতে একটি গরু নিয়ে জবাই করে মাংস নিয়ে যায় দুর্বৃত্তরা।

৯ জানুয়ারি রোববার গভীর রাতে টিয়াখালী ইউনিয়নের ২ নং ওয়ার্ডের বাসিন্দা মনিরুল ইসলাম বয়াতীর (৫৫) গোয়াল ঘর থেকে চারটি গরুর মধ্যে একটি গাভী গরুর রশি কেটে পার্শ্ববর্তী দারোগার বিল নামক স্থানে নিয়ে জবাই করে মাথা, রান,ও মাংস জনিত স্থান কেটে নিয়ে যায় দুর্বৃত্তরা। ফেলে রেখে যায় খেচা, ভুরি ও চামরা এবং দুর্বৃত্তদের একটা দেশীয় চাপাতি।

স্থানীয়রা জানান, সকাল বেলা গরু বাঁধতে গিয়ে গরু জবাই করার আলামত দেখতে পাই। গরুর মালিক মনিরুল ইসলাম জানান, টিয়াখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা মার্কার পক্ষে কাজ করাই ছিল আমার এই ক্ষতির কারণ।

আমি আওয়ামীলীগ করি এটাই আমার শত্রুতার কারণ। আমার ৭০ হাজার টাকা মুল্যের গরু যারা নিয়ে জবাই দিছে তাদের আমি বিচার চাই। আজ আমার গরু জবাই দিয়েছে কাল আমাকে জবাই দিবেনা এটার কি গ্যারান্টি কি আছে।

টিয়াখালী ইউনিয়ন এর নবনির্বাচিত চেয়ারম্যান মাহামুদুল হাসান সুজন মোল্লা বলেন, লোক মুখে ঘটনা শুনেছি দোষীদের আইনের আওতায় এনে বিচারের দাবী জানাচ্ছি। যাতে নিরীহ মানুষ হয়রানির শিকার না হয়।

এ বিষয়ে কলাপাড়া থানা পুলিশ এস আই জিয়া উল জানান, ঘটনা স্থানে গিয়েছি গরু জবাই করার আলামত নিয়ে আসছি, পরিক্ষা নিরিক্ষার জন্য পাঠানো হচ্ছে, দোষী সাব্যস্তদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।