করোনায় হারানো অভিভাবকদের নিয়ে আবেগঘন স্ট্যাটাস ইতালির মন্ত্রীর

:
: ৪ years ago

করোনায় মৃত্যুপুরী ইতালিতে হাজারো বৃদ্ধের মৃত্যুতে ফেসবুকে আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন দেশটির তরুণ নেতা ও বর্তমান পররাষ্ট্রমন্ত্রী লুইজি দি মায়িও।

করোনায় আক্রান্ত হয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা ২৫ হাজারেরও বেশি। যারমধ্যে বেশির ভাগ মানুষের বয়সই ছিল ৬০ বছরের বেশি।

এসব বয়স্কদের তিনি দাদা-দাদি ও নানা-নানি সম্বোধন করে যারা এই মহামারিতে এদের হারিয়েছেন তাদের উদ্দেশ্যে বলেন, বর্তমান এ মহামারিতে আমরা আমাদের অভিভাবকদের হারিয়েছি। মহামূল্যবান এসব দাদা-দাদুরা তাদের মৃদু হাসি দিয়ে আমাদের মন ভরিয়ে দিতেন। যা কিনা মাঝেমধ্যে ছোট্ট শিশুরা দিতে পারে। আমি আমার দাদা-দাদু ও নানা-নানুকে হারিয়েছি কয়েক বছর আগে। তাদের সঙ্গে শৈশবে অনেক গুরুত্বপূর্ণ সময় কাটিয়েছি। আমি জানি একটি ব্যক্তি জীবনে তাদের ভূমিকা কমবেশি। তাই বলব, আপনারা কেউ ভেঙ্গে পরবেন না।

বুধবার রাতে তিনি তার ভেরিফাইড ফেসবুক পেজে এই কথা লিখেন।

এছাড়াও তিনি বৃদ্ধাশ্রমে ঘটে যাওয়া ঘটনা নিয়ে বলেন, বৃদ্ধাশ্রম ইস্যুতে কেউ কারো দোষ খুঁজতে থাকলে সেটা কোন উপকারে আসবে না। শুধু শুধু বিতর্ক বাড়াবার কোন প্রয়োজন নেই। এটা নিয়ে তদন্ত চলছে। রিপোর্ট হাতে আসলে সঠিক বিচার করা হবে।

এছাড়াও তিনি এই মহামারিতে যারা আত্মীয়স্বজনদের হারিয়েছেন তাদের ভার্চুয়াল আলিঙ্গন জানান।

উল্লেখ্য, দেশটির বেশকয়েকটি গণমাধ্যমের অনুসন্ধানে দেখা যায়, বৃদ্ধাশ্রমে কর্মরত কর্মীরা করোনার সময়ে বৃদ্ধদের সেবা না দিয়ে তাদের সঙ্গে অমানুষিক আচরণ করেছেন। এছাড়াও অনেকে সেবা না দিয়ে চাকরি ছেড়ে চলে গিয়েছেন।