#

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনার নতুন ভ্যারিয়েন্ট বাংলাদেশে কোনও প্রভাব পড়বে না। কেননা আমাদের দেশে প্রায় ৯৮ ভাগ লোক ভ্যাক্সিনেটেড। আমরা বলতে পারি যে, তারা সুরক্ষিত। যে ভ্যারিয়েন্ট আছে, এটুকু যদি আমরা নিয়ন্ত্রণ রাখতে পারি- তাহলে আমাদের দেশে এখন-ই চিন্তার কোনও কারণ নেই।

তিনি বলেন, আমাদের সজাগ থাকতে হবে। যে সমস্ত দেশে এই ভ্যারিয়েন্ট দেখা দিচ্ছে, নতুন করে সংক্রমিত হচ্ছে- সেই দেশে যারাই যাবেন, তাদের সতর্কতা অবলম্বন করা উচিত। যারা টিকা নেয়নি তাদের ৩য় ও ৪র্থ ডোজ টিকা নিতে হবে।

 

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) বিকেলে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা বাংলাদেশ থাই-অ্যালুমিনিয়াম লিমিটেড কারখানার নতুন ভবন উদ্বোধন ও  কর্মকর্তা শ্রমিক-কর্মচারীদের পুনর্মিলন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী আরও বলেন, দেশে চিকিৎসাব্যবস্থা আগের চেয়ে অনেক উন্নত হয়েছে। নতুন নতুন হাসপাতাল হয়েছে। বেসরকারি হাসপাতালগুলোর ওপরও আমরা নজর রাখতেছি। ক্লিনিকের ওপরও রাখছি। ইতোমধ্যে বেশ কিছু অভিযান চালিয়ে কয়েক হাজার ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারকে বন্ধ করে দেওয়া হয়েছে। এটা একটা চলমান প্রক্রিয়া, চলতে থাকবে। সরকারি আদেশ যারা মেনে চলবে না এবং নবায়ন করবে না, তাদের ক্লিনিক বন্ধ করে দেওয়া হবে। আমরা চাই না, আমাদের কোনও মানুষ কোনও ক্লিনিকে বা ডায়াগনস্টিক সেন্টারে গিয়ে প্রতারিত হোক।

এসময় আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ থাই-অ্যালুমিনিয়ামের পরিচালক সাবানা মালেক, বাংলাদেশ থাই-অ্যালুমিনিয়ামের ব্যবস্থাপনা পরিচালক মশি উদদূজা, কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপী ইবনে সাজ্জাদ, গাজীপুর সিভিল সার্জন মো. খাইরুজ্জামান, কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকবর আকবর আলী খান প্রমুখ।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন