করের টাকা দিয়ে দেশের উন্নয়ন করা সম্ভব হচ্ছে: পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম

:
: ৫ years ago

পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি বলেছেন, আগে মানুষ কর দিতে ভয় পেতো, কর কমিশনের লোকজনের কথা শুনলে মানুষ পালিয়ে বেড়াতো। কিন্তু এখন মানুষ কর দিতে আগ্রহী হয়ে উঠছেন। কারণ কর দিলে যে সম্মাননা পাওয়া যায়, সেটা পেলে সমাজে মাথা উঁচু করে দাঁড়ানো যায়।
বুধবার দুপুরে বরিশাল নগরীর বান্দরোডস্থ হোটেল গ্রান্ড পার্কের সাউথ গেট বল রুমে অনুষ্ঠিত সেরা করদাতা সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, বরিশালে এখন ২২ লাখ করদাতা রয়েছে, আশাকরি দ্রুত সময়ের মধ্যে এটা ৫০ লাখ ছাড়িয়ে যাবে। মনে রাখতে হবে এই করের টাকা দিয়ে দেশের বড় বড় উন্নয়ন করা সম্ভব হচ্ছে।


তিনি বলেন, কর দেয়ার সময় যতোটা কম দেয়া যায় সেজন্য অনেকে আমরা চেষ্টা করি। কিন্তু ইসলাম কিন্তু তা সমর্থন করেনা। তাই সঠিকভাবে সবাইকে কর দেয়া উচিত।
প্রতিমন্ত্রী বলেন, দেশের উন্নয়ন যদি আমরা নিজেদের অর্থাৎ দেশের টাকা দিয়ে করতে পারি তাহলে বিশ্বে যেভাবে মাথা উঁচু করে দাঁড়াতে পারবো, সেভাবে বিশ্বব্যাংক বা অন্য কোন জায়গা থেকে সহায়তা নিয়ে উন্নয়ন কর্মকা- পরিচালনা করলে তা পারবো না। তিনি বলেন, আসুন সকলে মিলে কর প্রদান করি, দেশের উন্নয়নে ২০২১ ও ২০৪১ সালের লক্ষ্যমাত্রায় পৌঁছাতে সকলে মিলে কাজ করি। যার মধ্যদিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার যে প্রচেষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনা করছেন তা অর্জন করতে পারবো।

বরিশাল অঞ্চলের কর কমিশনার মোঃ খাইরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশালের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মুহাম্মদ ইয়ামিন চৌধুরী, বরিশাল রেঞ্জের ডিআইজি মোঃ শফিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বরিশাল অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার মোঃ আবুল বাসার আকন। বক্তব্য রাখেন, বরিশাল অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার মোঃ আবুল বাসার আকন, যুগ্ম কর কমিশনার মোঃ লুৎফর রহমান, উপ কর কমিশনার আনন্দ কুমার সাহা, সহকারী কর কমিশনার এসএম গাউস ই নাজ, মোঃ মনজুর রহমান প্রমুখ। আলোচনা সভা শেষে বরিশাল সিটি কর্পোরেশনসহ বিভাগের ছয় জেলায় পৃথক চার ক্যাটাগরিতে ৪৯ জনকে সম্মাননা স্মারক, সনদপত্র ও ক্রেস্ট প্রদান করা হয়েছে।