কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

লেখক:
প্রকাশ: ৭ years ago

শামীম আহমেদ, বরিশাল :

‘পুলিশই জনতা-জনতাই পুলিশ’ এই প্রতিপাদ্য নিয়ে ‘কমিউনিটি পুলিশিং ডে’ ২০১৭ উদযাপন উপলক্ষে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কর্তৃক আয়োজিত বন্যাঢ্য র‌্যালি, আলোচনা সভা, রক্তদান কর্মসূচি, সাংস্কুতিক অনুষ্ঠান ও বেষ্ঠ কমিউনিটি পুলিশিং প্রতিনিধিদের সম্মাননা প্রদান করা হয়েছে।
আজ সকাল ১১টায় মেট্রোপলিটন পুলিশের আয়োজনে অশ্বিনী কুমার টাউন হলে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিপিএম, (এপিবিএন হেড কোয়াটার) অতিরিক্ত আইজিপি সিদ্দিকুর রহমান।

তিনি এসময় বলেন, আমাদের দেশে যাদের আইন মেনে চলা উচিৎ তারা নিজেদের স্বার্থের কারণে আইন মেনে চলেন না। আমাদের পুলিশের যে কাজ করার কথা না বর্তমানে আমাদের পুলিশ সে কাজ করতে গিয়ে অনেক সময়ে পুলিশ নিজের কাজের দায়িত্বে পিছিয়ে পড়ছে তবুও তারা দেশ ও জনগণের স্বার্থে কাজ করে যাচ্ছে।

বরিশাল মেট্রোপলিটন অতিরিক্ত পুলিশ কমিশনার আবুল কালাম আজাদের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ নুরুল আমিন,বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভাইস চেন্সেলর এস এম ইমানুল হক,বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান ও চেম্বার্স অব কমার্স সভাপতি আলহাজ সাইদুর রহমান রিন্টু, আওয়ামীলীগ নেতা মাহাবুক উদ্দিন আহমেদ (বীর বিক্রম), মেট্রোপলিটন কমিউনিটি পুলিশিং সভাপতি সাদা মনের মানুষ বিজয় কৃষ্ণ দে, এয়ারপোট থানা কমিউনিটি পুলিশিং সভাপতি আফতাব আহমেদ, বন্দর থানা কমিউনিটি পুলিশিং সভাপতি ইউপি চেয়ারম্যান একেএম আঃ আজিজ।

প্রধান অতিথি অতিরিক্ত আউজিপি সিদ্দিকুর রহমান আরো বলেন, পৃথিবীর কোন দেশই দূর্নীতি মুক্ত নয় তার পরও সেখানের পুলিশ সততা ও শক্তি দিয়ে দায়িত্ব পালন করার কারণে সেসব দেশে অপরাধ প্রবনতা কম।

৭১’এ বাঙ্গালীদের বড় অর্জন পুলিশ ও সাধারণ জনতা একত্রে হয়ে মুক্তিযুদ্ব করে নয় মাসে আমরা স্বাধীন করতে সক্ষম হয়েছি।

আমরা দেখি প্রায় সময় আমাদের উন্নয়নের কাজে বাধাগ্রস্থ করা হচ্ছে আমরা শিক্ষা, স্বাস্থ্য ও সামাজিক উন্নয়নে ভারতের চেয়ে এগিয়ে ঐক্যবদ্ব কাজ করার কারণেই।

কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে কমিউনিটি পর্যায়ে ভাল কাজ করার জন্য মেট্রোপলিটন পুলিশ ও আইজিপি’র পক্ষ থেকে ১১ জন কমিউনিটি প্রতিনিদিকে ক্রেস্ট প্রধান করে সম্মাননা দেন অতিরিক্ত আইজিপি সিদ্দিকুর রহমান।

পড়ে আমন্ত্রিত অতিথিদের জন্য আয়োজন করা এক সাঙস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া মেট্রোপলিটন পুলিশের আয়োজন ও শেরে বাংলা মেডিকেল হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগীতায় আয়োজন করা হয় রক্তদান কর্মসুচি।

এর পূর্বে অশ্বিনী কুমার টাউন হলের সামনে বেলুন-ফেস্টুন উড়িয়ে কমিউনিটি পুলিশিং ডে উদ্বোধন করেন প্রধান অতিথি।

পড়ে প্রধান অতিথি অতিরিক্ত আইজিপি’র নেতৃত্বে এক বণাঢ্য র‌্যালি নগরীর প্রদান প্রদান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় টাউন হলের সামনে এসে শেষ করে।