ওয়ার্কলোড বিবেচনায় তাসকিনকে বিসিবির না, শরিফুলের সিদ্ধান্ত কাল

লেখক:
প্রকাশ: ১১ মাস আগে

জিম-আফ্রো টি-টেন চলাকালীন লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) দল পেয়েছিলেন তাসকিন আহমেদ। সবকিছু ঠিক থাকলে ডাম্বুলা অরার হয়ে খেলার কথা ছিল। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে ছাড়পত্র (এনওসি) পাচ্ছেন না এই ডানহাতি পেসার।

রাইজিংবিডিকে বিসিবির ক্রিকেট অপারেশন্স সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। মূলত ওয়ার্কলোড বিবেচনায় এনে তাসকিনকে এলপিএলের জন্য ছাড়পত্র পাচ্ছেন না।

ক্রিকেট অপারেশন্স সূত্র জানায়, টিম ম্যানেজম্যান্ট তাসকিনের ওয়ার্কলোড বিবেচনা করে দেখেছে। টি-টেনের পর সে যদি এলপিএল খেলে তাহলে সেটি বেড়ে যাবে। আমরা এশিয়া কাপ-বিশ্বকাপে ফ্রেশ তাসকিনকে পাবো না। সে ট্রেনিং করবে।

এদিকে, আরেক পেসার শরিফুল ইসলামও ডাক পেয়েছেন এলপিএলে। কলম্বো স্ট্রাইকার্সের হয়ে খেলার কথা রয়েছে তার। আজ (বুধবার) শরিফুল এনওসির আবেদন করেছেন। ওয়ার্কলোড বিবেচনা করে তার ব্যাপারে আগামীকাল সিদ্ধান্ত নেবে বোর্ড।

ক্রিকেট অপারেশন্স থেকে জানায়, শরিফুল আজ আবেদন করেছে। ওয়ার্কলোড বিবেচনা করে আগামীকাল বোর্ড সিদ্ধান্ত নেবে। যদি ওয়ার্কলোড ঠিক থাকে তাহলে সে পেতে পারে৷

পেসারদের নিয়ে বিসিবি কিছুটা শক্ত নীতি অবলম্বন করছে। সামনে দুই টুর্নামেন্টে পেসারদের যাতে ফুল ফিট পাওয়া যায় তাই এমন সিদ্ধান্ত। সেই বিবেচনা করলে শরিফুলের সম্ভাবনা কম।

তাসকিন না পেলেও তাওহীদ হৃদয়কে ছাড়পত্র দেওয়া হয়েছে। তিনি ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জাফনা কিংসের হয়ে খেলবেন। এছাড়া জাতীয় দলের বাইরে থাকা মোমহাম্মদ মিঠুন শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন।