‘এ’ মাইনাস পেয়ে পাস করায় ছাত্রীর আত্মহত্যা

:
: ৬ years ago

এসএসসি পরীক্ষায় কাঙ্ক্ষিত ফলাফল না হওয়ায় দিনাজপুরের বীরগঞ্জে ভূমিকা রাণী রায় (১৫) নামে এক স্কুলছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। অপরদিকে আত্মহত্যার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়ে তিনজন শিক্ষার্থী দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছে।

নিহত ভূমিকা রাণী রায় বীরগঞ্জ উপজেলার নিজপাড়া ইউনিয়নের বানপাড়া গ্রামের হেমন্ত রায়ের মেয়ে।

সোমবার সকাল ১০টায় বাড়ির গোয়াল ঘর থেকে ভূমিকা রাণী রায়ের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

ভূমিকা রাণী রায়ের বাবা হেমন্ত রায় বলেন, ভূমিকা রাণী রায় নিজপাড়া উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। রোববার ফলাফল প্রকাশের পর জানা যায় ভূমিকা রাণী রায় ৩.৬১ পেয়ে পাস করেছে। ফলাফলে সে খুশি না হওয়ায় বেশ কান্নাকাটি করে। আমরা তাকে বুঝিয়ে শান্ত করি। এরপর সে রাতে ভাত খাওয়ার পর নিজ ঘরে ঘুমাতে যায়। সোমবার ভোরে ঘুম থেকে উঠে গোয়াল ঘরে গরু বের করতে গিয়ে মেয়ের ঝুলন্ত মরদেহ দেখতে পাই। আমার চিৎকারে প্রতিবেশীরা ছুটে আসে। পরে পুলিশকে সংবাদ দেয়া হলে তারা এসে মরদেহ উদ্ধার করে।

বীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিলা পারভীন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মেয়েটি আবেগ তাড়িত হয়ে আত্মহত্যা করেছে। এ ব্যাপারে কোনো অভিযোগ না থাকায় পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে বীরগঞ্জ থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

অপরদিকে ফলাফলে সন্তুষ্ট হতে না পেরে বিরল উপজেলার বড়বদ্যনাথপুর গ্রামের আব্দুল হালিমের ছেলে তুহিন (১৬) ঘুমের ওষুধ খেয়ে, শহরের সুইহারী চৌরঙ্গী সিনেমা হল এলাকার ফজলুর রহমানের মেয়ে আশা মনি (১৭) হারপিক খেয়ে ও বালুবাড়ী এলাকার বাছিরের মেয়ে সুনিতা (১৬) ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা চালায়। পরিবারের লোকজন জানতে পেরে তাদেরকে রোববার সন্ধ্যায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ার্ড মাস্টার মাসুদ রানা বিষয়টি নিশ্চিত করেছেন।