এশিয়া কাপের দল থেকে ছিটকে গেছেন ইবাদত, ভাবনায় দুই পেসার

:
: ১১ মাস আগে

চোটমুক্ত না হওয়ায় এশিয়া কাপের ১৭ সদস্যের দল থেকে ছিটকে গেছেন পেসার ইবাদত হোসেন। তার পরিবর্তে ভাবনায় আছেন দুই পেসার তানজীম হাসান সাকিব ও খালেদ আহমেদ।

 

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বিষয়টি নিশ্চিত করেছেন। জানিয়েছেন ইবাদতের পরিবর্তে সাকিব-খালেদের যে কোনো একজনকে দলে নেওয়া হবে।

গত জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে বাঁ পায়ে চোট পেয়েছিলেন ইবাদত। ছিটকে যান টি-টোয়েন্টি সিরিজ থেকে। এরপর চলছিল তার পুনর্বাসন প্রক্রিয়া। কিন্তু পুরোপুরি সেরে না ওঠায় বিশ্বকাপের আগে তাকে নিয়ে ঝুঁকি নিতে চাইছে না টিম ম্যানেজম্যান্ট।

 

প্রধান নির্বাচক সংবাদমাধ্যমে বলেন, ‘ইবাদত পুরোপুরি ফিট হয়ে ওঠেনি, পাশাপাশি বিশ্বকাপের আগে আমরা ঝুঁকিও নিতে চাইছি না। তাই এশিয়া কাপে ওকে ছাড়াই যাবে দল। আমরা দ্রুতই বদলি ক্রিকেটারের নাম ঘোষণা করব। তানজিম সাকিব অথবা খালেদের মধ্যে একজনকে এশিয়া কাপে নেওয়া হবে।’

কয়েকদিন ধরে এশিয়া কাপের স্কোয়াডের সঙ্গে অনুশীলন করছিলেন খালেদ। এ ছাড়া সাকিব ছিলেন এশিয়া কাপের স্ট্যান্ডবাই হিসেবে। এখন দুজনের কাকে নেয় সেটিই দেখার বিষয়। এর আগে গত ১২ আগস্ট ইবাদতসহ ১৭ সদস্যের দল ঘোষণা করেন প্রধান নির্বাচক।