এরশাদ একজন জ্যোতিষী : ঝন্টু

লেখক:
প্রকাশ: ৭ years ago

রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনের একদিন পর শুক্রবার সন্ধ্যায় সাবেক মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টুর বাসায় যান নবনির্বাচিত মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ঝন্টুর গুপ্তপাড়াস্থ বাসভবনে গিয়ে তাকে ফুলের মালা পড়িয়ে দেন মোস্তফা। এ সময় সাবেক ও বর্তমান দুই মেয়র একে অপরকে জড়িয়ে ধরেন।

আবেগঘন এ পরিস্থতিতে ঝন্টু বলেন, মোস্তফা আমার ছোট ভাই। জনগণের ভোটে সে মেয়র নির্বাচিত হয়েছে। রংপুর আমাদের সবার। আমরা রংপুরকে এগিয়ে নিতে একসঙ্গে কাজ করবো।

নির্বাচনের পর ঝন্টু ফুলের মালা নিয়ে মোস্তফার বাসায় যাবার কথা ছিল- এ প্রসঙ্গে মোস্তফা বলেন, আপনি আমার বড় ভাই। আপনি কেন যাবেন। তাই আমি নিজেই এসেছি।

ভোটের দিন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ বলেছিলেন, রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মোস্তাফিজার রহমান এক লাখ ভোটের ব্যবধানে জয়ী হবেন। এরশাদের এই মন্তব্যের সঙ্গে ভোটের ফলাফল প্রায় মিলে যাওয়ায় সাবেক মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু বলেন, এরশাদ সাহেব একজন জ্যোতিষী। কারো প্রয়োজন হলে আপনারা তার কাছে যাবেন।

‘দুর্নীতি করার কারণে ঝন্টুর পরাজয় হয়েছে’-স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গার এমন মন্তব্য প্রসঙ্গে মোস্তফাকে উদ্দেশ্য করে ঝন্টু বলেন, তার (রাঙ্গা) এ কথায় মনে আঘাত পেয়েছি। আমি আল্লাহকে সাক্ষী রেখে বলছি, কোনো দুর্নীতি করিনি।

কুশল বিনিময় শেষে নবনির্বাচিত রসিক মেয়র মোস্তফা গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন। এ সময় মোস্তফা বলেন, আমি শুনেছিলাম সাবেক মেয়র মহোদয় আমার বাসায় যাবেন। তিনি আমার বড় ভাই। তিনি কেন আমার বাসায় যাবেন। তাকে কোনো সুযোগ না দিয়ে আমিই আজ তার বাসায় এসেছি।

মোস্তফা বলেন, আমরা দীর্ঘদিন ধরে একসঙ্গে রাজনীতি করেছি। তিনি যখন জাতীয় পার্টির রংপুর জেলার সেক্রেটারি ছিলেন তখন আমি সদস্য ছিলাম। উনি জ্ঞান-বুদ্ধিতে অনেক সমৃদ্ধ। তার অভিজ্ঞতা ও সহযোগিতা নিয়ে রংপুরের উন্নয়নকে এগিয়ে নিয়ে যেতে চাই।

এ সময় যুবসংহতির সভাপতি আব্দুর রাজ্জাক, মহানগর স্বেচ্ছাসেবক পার্টির আহ্বায়ক ফারুক মন্ডল, সাবেক ছাত্র নেতা আমিনুল ইসলাম, মহানগর ছাত্র সমাজের সভাপতি ইয়াসির আরাফাত আসিফ ও সেক্রেটারি আমিনুল ইসলামসহ দলের বিভিন্ন নেতাকর্মী উপস্থিত ছিলেন।