এমইপি গ্রুপের চেয়ারম্যান সামসুল আলম আর নেই

:
: ৫ years ago

সকলকে কাঁদিয়ে দুনিয়ার মায়া কাটিয়ে না ফেরার দেশে চলে গেলেন মোহাম্মদী ইলেকট্রিক প্রোডাক্ট (এমইপি) গ্রুপের চেয়ারম্যান সামসুল আলম চাকলাদার সিরাজ।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনারী কেয়ার ইউনিটে (সিসিইউ) মৃত্যু বরণ করেন তিনি। ইন্না নিল্লাহে ওয়া ইন্না ইলায়হে রাজেউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৭ বছর।

বুধবার সকাল ১০টায় নগরীর বান্দ রোডস্থ ভাটারখাল হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে মরহুমের নাজামে জানাযা অনুষ্ঠিত হবে। পরে নগরীর মুসলিম গোরস্থানে তার দাফন সম্পন্ন করা হবে। তাছাড়া সামসুল আলম চাকলাদার সিরাজের মৃত্যুতে এমইপি গ্রুপ শোক কর্মসূচি নিয়েছে।

তারই অংশ হিসেবে আজ বুধবার এমইপি গ্রুপের সকাল কার্যক্রম একদিনের জন্য বন্ধ ঘোষনা করা হয়েছে। পাশাপাশি এমইপি গ্রুপের সকল কর্মকর্তা-কর্মচারী কালো ব্যাচ ধরন করবেন। এমইপি গ্রুপের জ্যেষ্ঠ সহকারী ব্যবস্থাপক সৈয়দ আহমেদ খান মাহিদ এই তথ্য জানিয়েছেন।

এদিকে এমইপি গ্রুপের চেয়ারম্যান সামসুল আলম চাকলাদার সিরাজ এর মৃত্যুতে নগরীর বাজার রোড সহ গোটা ব্যবসায়ী মহলে শোকের ছায়া নেমে আসে। বন্ধিমহল সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও ব্যবসায়ীক নেতৃবৃন্দ ছুটে যান বাজার রোডে মরহুমের বাস ভবনে। সেখানে তারা মরহুমের বিদায়ী আত্মার চীর শান্তি ও মাগফেরাত কামনা করেন।

একই সাথে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভির সমবেদনা জ্ঞাপন করেন তারা। সৈয়দ আহমেদ খান মাহিদ জানান, মঙ্গলবার ফজরের নামাজ আদায় করেন এমইপি গ্রুপের চেয়ারম্যান সামসুল আলম চাকলাদার সিরাজ। পরে সকাল সাড়ে ৬টার দিকে নগরীর বাজার রোড¯’ নিজ বাস ভবনে হৃদ রোগে অসুস্থ হয়ে পড়েন তিনি।

সকাল ৭টার দিকে তাকে শেবাচিম হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়। সকাল সাড়ে ১০টায় সেখানে চিকিৎসাধিন অবস্থায় মৃত্যু হয় তার। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র সন্তান ও দুই ভাই সহ অসংখ্য গুনগ্রাহি রেখে গেছেন। পারিবারিক সূত্রে জানাগেছে, সদা হাস্যজ্জল ও সদালাপি শিল্পপতি সামসুল আলম চাকলাদার সিরাজ সর্বমহলেই জনপ্রিয় ছিলেন।

যে কারনে তিনি তার আত্মিয় স্বজন, প্রতিবেশী ও বন্ধু মহলে সিরু ভাই নামেই পরিচিত ছিলেন। বরিশাল সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং পাশ করে নিজের কর্ম দক্ষতাকে কাজে লাগিয়ে প্রতিষ্ঠিত করেন এমইপি গ্রুপকে। তাদের উৎপাদিত পন্য আজ শুধু বরিশালেই নয়, বরং সারা দেশে সুনাম অর্জন করেছে।

সামসুল আলম চাকলাদার সিরাজ ব্যক্তি জীবনে একজন সফল শিক্ষানুরাগী ও ক্রীড়ানুরাগীও ছিলেন। তিনি ছিলেন ব্যাডমিন্টনে পারদর্শী। ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ওন ছিলেন সামসুল আলাম চাকলাদার সিরাজ ওরফে সিরু ভাই। এদিকে মৃত্যুর খবর শুণে তার শেষ বিদায় জানাতে সকালেই বজার রোডের বাস ভবনে ছুটে যান রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও ব্যবসায়ী সহ মরহুমের শুভানুধায়ীরা।

বিশেষ করে ইন্দো বাংলা ফার্মাসিউটিক্যাল লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও দৈনিক কীর্তনখোলা পত্রিকার নির্বাহী সম্পাদক এএফএম আনোয়ারুল হক, বরিশাল দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি আলহাজ্ব এবায়েদুল হক চাঁন, মহানগর আওয়ামী লীগ নেতা মাহমুদুল হক খান মামুন, নাট্যজন সৈয়দ দুলাল সহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ ছুটে যান মরহুমের বাসভবনে। তারা মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন ও সামসুল আলম চাকলাদার সিরাজ এর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।