এবিইউয়ের জুরি বোর্ডের সদস্য হলেন মাহ্ফুজা

:
: ৬ years ago

বাংলাদেশ থেকে প্রথমবারেরমতো এশিয়া প্যাসিফিক ব্রডকাস্টিং ইউনিয়নের (এবিইউ) জুরি বোর্ডের সদস্য হলেন বিটিভির প্রোগ্রাম ম্যানেজার মাহ্ফুজা আক্তার। আবু’র-২০১৮ প্রতিযোগিতায় এশিয়া, ইউরোপ, অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশের রেডিও, টেলিভিশনের বিভিন্ন নাটক, অনুষ্ঠান ও সংবাদে বিশেষ অবদানকারীদের পুরস্কার দেবে এই জুরি বোর্ড। এতে বিচারক হিসেবে থাকবেন তিনি।

মাহ্ফুজা আক্তার এই ইউনিয়নের সঙ্গে যৌথ প্রযোজনায় অসংখ্য শিশুতোষ নাটক, অনুষ্ঠান ও বিভিন্ন প্রামাণ্যচিত্র নির্মাণ করেছেন। মিডিয়া ও সাংকৃতিক অঙ্গনে তার সৃষ্টিশীল ও সৃজনশীল অবদানের জন্য বাংলাদেশ থেকে তাকে জুরি বোর্ডের সদস্য করা হয়েছে।

উল্লেখ্য, মাহফুজা আক্তারের প্রযোজনায় নির্মিত একাধিক নাটক মালয়েশিয়া, জাপান, ভুটান, নেপাল, ইন্দোনেশিয়া, ব্রুনাইসহ বিভিন্ন দেশের টেলিভিশনে প্রচারিত হয়েছে। এ ছাড়া ২০১৭ সালে টোকিওতে অনুষ্ঠিত ‘কালার অব এয়িশা’ শিরোনামে প্রতিযোগিতায় বাংলাদেশের বাল্যবিবাহ নিয়ে তার নির্মিত প্রামাণ্যচিত্র নির্বাচিত হয়েছে। এটি জাপানের জাতীয় গণমাধ্যম এনএইচকেসহ অন্যান্য টেলিভিশনেও প্রচারিত হবে। ২০১৫ সালে ওয়ান এশিয়া প্রতিযোগিতায় তার প্রযোজিত প্রামাণ্যচিত্রও বিজয়ী হয়। তাছাড়া মাহ্ফুজা আক্তার জাইকা, ইউনিসেফসহ বিভিন্ন বিদেশি সংস্থার সঙ্গে কাজ করেছেন।