এবার মর্গান ফ্রিম্যানের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

:
: ৬ years ago

এবার হলিউডের বর্ষীয়ান অভিনেতা মর্গান ফ্রিম্যানের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুললেন এক নারী।

সিএনএন-কে দেওয়া সাক্ষাৎকারে ওই নারী দাবি করেছেন, ২০১৫ সালে ‘গোয়িং ইন স্টাইল’ ছবি তৈরির সময় স্টুডিওতে তার সঙ্গে অভব্য আচরণ করেছিলেন ফ্রিম্যান।

‘গোয়িং ইন স্টাইল’ নামে এই কমেডি ছবিতে ফ্রিম্যান ছাড়াও অভিনয় করেছেন মাইকেল কেইন, অ্যালান আরকিন। অভিযোগকারী নারী এই ছবিতে কাজ করেন প্রডাকশন সহকারী হিসেবে।

অভিযোগকারী নারীর দাবি, বিভিন্ন সময়ে কাজের ফাঁকে কুরুচিপূর্ণ ইঙ্গিত করতেন ফ্রিম্যান। এমনকি শরীরের নানা জায়গায় আপত্তিকরভাবে স্পর্শও করতেন। এমনটাই বিস্ফোরক অভিযোগ ৮০ বছর বয়সী অস্কারজয়ী অভিনেতার বিরুদ্ধে।

সাক্ষাত্কারে ওই নারী আরও অভিযোগ, ‘একবার অন্তর্বাস পরেছি কি-না তা জানার জন্য স্কার্ট তোলার চেষ্টা করেছিলেন ফ্রিম্যান।’ আর প্রকাশ্যে এমন কাজ করায় সহ অভিনেতা অ্যালান সে সময় প্রতিবাদ করেছিলেন বলেও দাবি করেছেন ওই নারী।

এর আগেও ফ্রিম্যানের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ ওঠে। ২০১২ সালে ‘নাউ ইউ সি মি’ ছবির প্রোডাকশনের এক নারী কর্মীও অভিযোগ করেছিলেন, ফ্রিম্যানের হাতে যৌন হেনস্থার শিকার হয়েছিলেন তিনি। ওই নারীর শরীর নিয়ে নানা কটূক্তি করার অভিযোগ ওঠে ফ্রিম্যানের বিরুদ্ধে।

বিভিন্ন সময়ে সিএনএন-কে দেওয়া সাক্ষাত্কারে ১৬ জন ফ্রিম্যানের বিরুদ্ধে শ্লীলতাহানি, অভব্য আচরণের অভিযোগ তোলেন।

এদিকে যৌন হয়রানির অভিযোগ ওঠার পর এক বিবৃতিতে ক্ষমা চেয়েছেন মর্গান ফ্রিম্যান।

তিনি বলেছেন, নারীদের অস্বস্তিকর পরিস্থিতিতে ফেলা ‘কখনোই তার উদ্দেশ্য ছিল না’।

বিবৃতিতে তিনি বলেন, ‘আমাকে যারা চেনেন বা আমার সঙ্গে যারা কাজ করেছেন, তারা জানেন, আমি তেমন মানুষ নই যারা ইচ্ছাকৃতভাবে বা জেনে বুঝে কাউকে অস্বস্তির মধ্যে ফেলে।’