এবার বিদায় নিলেন সাকিবদের সহকারী কোচও

:
: ৬ years ago

সদ্য শেষ হওয়া নিদাহাস ট্রফিতে সহকারী কোচ রিচার্ড হ্যালসলেরই থাকার কথা ছিল বাংলাদেশ দলের সঙ্গে। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড ভারপ্রাপ্ত দায়িত্বটা দিয়েছিল বোলিং কোচ কোর্টনি ওয়ালশকে।

যে মুহূর্তে হ্যালসলকে রেখে ওয়ালশকে দায়িত্ব দেওয়া হয়, তখনই ছড়ায় গুঞ্জন- বাংলাদেশ ক্রিকেটে হ্যালসল-অধ্যায় বোধহয় শেষ! নিদাহাস ট্রফির আগে শুরু হওয়া সেই গুঞ্জন অবশেষে পেল সত্যতা।

মঙ্গলবার আনুষ্ঠানিক এক বিবৃতি দিয়ে বিসিবি জানায়, পদত্যাগপত্র দিয়েছেন হ্যালসল। বোর্ড সেটি গ্রহণ করেছে।

বিসিবির বিবৃতিটিতে আছে হ্যালসলের মন্তব্যও। যাতে তিনি ধন্যবাদ জানিয়েছেন ক্রিকেটার ও বোর্ড কর্মকর্তাদের, আশা প্রকাশ করেছেন বাংলাদেশ দলের ভবিষ্যৎ সাফল্যের।

প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরীর দেওয়া মন্তব্যে বিসিবি বলছে, ‘পারিবারিক বিবেচনায় তিনি সিদ্ধান্তটি নিয়েছেন। তিনি চেয়েছেন পরিবারের সঙ্গে থাকতে, বিশেষ করে তার অসুস্থ পিতার পাশে। বিসিবি তার এই অগ্রাধিকারকে সম্মান জানাচ্ছে এবং তার পদত্যাগপত্র গ্রহণ করেছে।’

একসময় ইংল্যান্ড দলে অ্যান্ডি ফ্লাওয়ারের সহকারীর দায়িত্বে থাকা হ্যালসল বাংলাদেশে আসেন ২০১৪ সালের শেষদিকে। দায়িত্ব ছিল ফিল্ডিং কোচের। শুরুতে তার সঙ্গে চুক্তি ছিল দুই বছরের। পরে পদোন্নতি দিয়ে তাকে চন্ডিকা হাথুরুসিংহের সহকারী করা হয়।

হ্যালসলের বিদায়ের ফলে বাংলাদেশ দলে এখন কোচিং স্টাফের প্রধান দুটি পদই ফাঁকা হয়ে গেল। এর মধ্যে প্রধান কোচের দায়িত্বে থাকা হাথুরুসিংহে গত নভেম্বরে চলে গেছেন নিজের ইচ্ছায়।