এবার বরিশালেও ‘আর্জেন্টিনা বাড়ি’

লেখক:
প্রকাশ: ২ years ago

খেলা হচ্ছে কাতারে। এ খেলায় অংশগ্রহণ করছেন না বাংলাদেশ। তারপরেও বিশ্বকাপ উম্মাদনা শুরু হয়ে গেছে বাংলাদেশের সবখানেই। সারাদেশের মতো বরিশালেও চলছে সেই উন্মাদনা।

বিশ্বকাপ ফুটবল উন্মাদনায় বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের রহমগঞ্জ গ্রামের আর্জেন্টিনা সমর্থক শিক্ষক পরিবারের উদ্যোগে নিজ বাড়ির প্রায় আড়াই হাজার ফুট সীমানা প্রাচীর সাজিয়ে তোলা হয়েছে অর্জেন্টিনা পতাকার আদলে। প্রায় ১ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে গত একমাস পর্যন্ত তিনজন রং মিস্ত্রি বাড়ির সীমানা প্রাচীরে রং করার কাজ করছেন। রং মিস্ত্রিরা জানিয়েছেন, আগামী দুইদিনের মধ্যে পুরো কাজ শেষ করা হবে।

খবরটি সর্বত্র ছড়িয়ে পরলে আর্জেন্টিনার সমর্থকদের অনেকেই বাড়ির সীমানা প্রাচীর দেখতে দুর-দুরান্ত থেকে ছুটে আসছেন। এলাকাবাসীর কাছে ওই বাড়িটি এখন আর্জেন্টিনা বাড়ি নামে বেশ পরিচিতি লাভ করেছে।

রহমগঞ্জ আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহছেনা আক্তারের পুত্র জাবের মাহমুদ তাছিমের আগ্রহে আর্জেন্টিনার ভক্ত তারা বাবা নুরুল আমিন ও মা মোহছেনা আক্তার এ উদ্যোগ গ্রহণ করেছেন বলে জানিয়েছেন। ওই পরিবারের সবাই আর্জেন্টিনার সমর্থক তাই আর্জেন্টিনা পতাকার আদলে সাজিয়েছেন নিজেদের বাড়ি আমিন ভিলার সীমানা প্রাচীর।

নুরুল আমিন ঢাকায় একটি প্রাইভেট কোম্পানীর ম্যানেজারের দায়িত্বে রয়েছেন। তিনি বলেন, প্রায় দেড় লাখ টাকা ব্যয় করে গত এক মাস পর্যন্ত নিজের বাড়ির প্রায় আড়াই হাজার ফুট সীমানা প্রাচীর দেয়ালকে সাজিয়েছেন ফুটবলের প্রিয় দল অর্জেন্টিনার পতাকার আদলে।

আর্জেন্টিনা সমর্থক শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের শিক্ষার্থী স্বর্ণা আক্তার সালমা বলেন,‘আমি বাংলাদেশের নাগরিক, আর এই দেশকেই বেশি ভালোবাসি। তবে ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনাকে সমর্থন করি। প্রত্যাশা করছি এবারের বিশ্বকাপ আর্জেন্টিনা জিতবে।