এবার প্রেমের টানে গাজীপুর ছুটে এলেন যুক্তরাষ্ট্রের নারী

লেখক:
প্রকাশ: ২ years ago

প্রেমের টানে যুক্তরাষ্ট্র থেকে গাজীপুরের শ্রীপুর উপজেলায় এসেছেন লিডিয়া লুজা (২৯) নামের এক নারী। ঈদের পরদিন সোমবার (১১ জুলাই) ভোরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এলে প্রেমিক ইমরান খান (৩০) তাকে রিসিভ করে গ্রামের বাড়ি শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের কুমারভিটা এলাকায় নিয়ে যান।

ইমরান স্থানীয় জালাল উদ্দিন মাস্টারের ছেলে। ভিনদেশি এ নারী ইমরানের পারিবারে আসায় তাদের ঈদ আনন্দে ভিন্ন মাত্রা যোগ দিয়েছে। সোমবার এলাকায় এ খবর ছড়িয়ে পড়লে পাড়া-প্রতিবেশীরা এ দম্পতিকে দেখতে ভিড় করছেন।

লিডিয়া লুজা জানান, তিনি যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্যের বাসিন্দা। তার বাবা নেই, মা অন্য সংসারের সদস্য। দুই ভাইয়ের একমাত্র বোন তিনি।

ছোটবেলা থেকেই লিডা লুজা তার দাদুর সঙ্গে বড় হয়েছে। ধর্মান্তরিত হয়ে এখন তার নামের সঙ্গে স্বামীর পরিবারের উপাধি হিসেবে ‘খান’ শব্দটি যুক্ত হয়েছে। তিনি যুক্তরাষ্ট্রে একটি চাকরি করতেন। তবে বর্তমানে তিনি বেকার।

ইমরান খান ইস্ট ওয়েস্ট প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের চূড়ান্ত বষের্র ছাত্র। চার ভাই ও এক বোনের মধ্যে তিনি সবার ছোট।

লিডিয়া লুজা জানান, ফেসবুকে তাদের প্রথম পরিচয় হয়। আলাপচারিতায় ইমরানকে তার ভালো লেগে যায়। পরে উভয় পরিবারের সম্মতিতে তিনি ধর্মান্তরিত হয়ে বিয়ের সিদ্ধান্ত নেন। ইমরান একজন সহজ-সরল, সৎ ও ভালো মানুষ বলেও জানান তিনি।

স্থানীয় বরমী বাজার ও আশপাশের প্রকৃতি ঘুরে দেখেছেন লুজা। বাংলাদের প্রকৃতি ও মানুষকে তার খুব ভালো লেগেছে বলে জানান। স্থানীয়দের ভাষা বুঝতে ইমরান তাকে সাহায্য করছেন।

 

লুজা জানায়, তার শাশুড়ি আনোয়ারা বেগম অসুস্থ। তাই মাঝে মধ্যে যুক্তরাষ্ট্রে যাবেন এবং বেশিরভাগ সময় স্বামী ইমরানের বাড়িতেই থাকবেন। শাশুড়ি সুস্থ হলে ইমরানকে নিয়ে যুক্তরাষ্ট্রে বসবাস করবেন।

ইমরান খান জানান, চলতি বছরের জানুয়ারির শেষ সপ্তাহের ফেসবুকে তাদের পরিচয় হয়। মাসখানেক পর লিডিয়া লুজা তাকে বিয়ের প্রস্তাব দেন। প্রথমে তিনি তার প্রস্তাব বিশ্বাস করতে পারছিলেন না। পরে ৫ মার্চ যুক্তরাষ্ট্র থেকে তুরস্ক হয়ে লুজা বাংলাদেশের হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত চলে আসেন লুজা। কিন্তু অন অ্যারাইভাল না থাকায় বিমানবন্দর কর্তৃপক্ষ সেখান থেকে সেদিন তাকে ফেরত পাঠিয়ে দেয়।

ইমরান জানান, পরে উভয় পরিবারের সিদ্ধান্তে তারা নেপালে গিয়ে সাক্ষাৎ করেন। সেখানে গত ২৫ মার্চ তারা একটি মসজিদে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।বিয়েতে ইমরানের সঙ্গে ওই সময় তার পরিবারের সদস্য থাকলেও লুজার পরিবারের কেউ ছিলেন না। নেপালে তারা কয়েকদিন অবকাশ কাটিয়ে যার যার দেশে ফিরে যান। পরে ইমরানের সহযোগিতায় ভিসা সম্পাদনের মাধ্যমে সোমবার বাংলাদেশে আসেন লুজা।

ইমরানের মা আনোয়ারা বেগম জানান, যুক্তরাষ্ট্রের মেয়েকে বিয়ে করায় তিনি খুশি হয়েছেন। যেহেতু ধর্মান্তরিত হয়ে তারা এ বিয়েতে আবদ্ধ হয়েছেন সেজন্য তিনি খুশি হয়েছেন। তাদের পারিবারিকভাবে মেনে নিয়েছেন।

এরআগে গত ২৯ মে প্রেমের টানে গাজীপুরের ভোগড়া এলাকায় ছুটে আসেন যুক্তরাষ্ট্রের নাগরিক রাইয়ান কফম্যান। সাইদা ইসলাম নামের বাংলাদিশ এক তরুণীকে বিয়ে করে সংসার করছেন তিনি।