এবার আর্জেন্টিনাকে হারাবে নাইজেরিয়া: মেকেল

লেখক:
প্রকাশ: ৬ years ago

এ যেন বিশ্বকাপের অলিখিত নিয়ম। বিশ্বকাপের ড্র অনুষ্ঠিত হবে এবং আর্জেন্টিনার গ্রুপে পড়বে নাইজেরিয়া। সেই ১৯৯৪ সাল থেকে শুরু। এরপর ১৯৯৮ বিশ্বকাপটা আর্জেন্টিনার হাত থেকে রেহাই পেয়েছে নাইজেরিয়া। এরপর ২০০২ বিশ্বকাপ, ২০০৬, ২০১০ কিংবা ২০১৪। অন্যদের গ্রুপ বদলেছে। কিন্তু নাইজেরিয়া আর আর্জেন্টিনাকে এড়াতে পারেনি। ফলাফল? সে তো অনুমেয়। প্রতিবারই আর্জেন্টিনার কাছে হেরেছে নাইজেরিয়া।

তবে এবার আর্জেন্টিনাকে হারাতে চায় নাইজেরিয়া। আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলি অবশ্য আগে থেকেই সতর্ক। তিনি ড্র’র পরপরই বলেন, গ্রুপে আমাদের নাইজেরিয়াকে নিয়ে সতর্ক থাকতে হবে। এবার নতুন সতর্কতা জারি করেছেন নাইজেরিয়া অধিনায়ক জন মেকেল।

তিনি মেসিদের হারানোর কথা উল্লেখ করে বলেন, ‘এবারের বিশ্বকাপে আমরা আর্জেন্টিনাকে হারিয়েই শেষ ষোল খেলব।’ বর্তমান চীনের ক্লাবে খেলা এই ফুটবলার বলেন, ‘আমাদের গ্রুপে নতুন দল আইসল্যান্ড। তারা এবার ইউরোপে চমক দেখিয়ে বিশ্বকাপে এসেছে। তবে আমাদের সঙ্গে ম্যাচের পরই বোঝা যাবে,  তারা কতটা চমক চালিয়ে যেতে পারে।’

নাইজেরিয়ার শুধু আইসল্যান্ড চমক আটকালেই হবে না। আর্জেন্টিনার পাশাপাশি খেলতে হবে ক্রোয়েশিয়ার বিপক্ষেও। তবে মিকেল মনে করেন পরের রাউন্ডে যাওয়ার কাজটা তারা ঠিকঠাক করতে পারবেন। তিনি বলেন, ‘আমার বিশ্বাস তাদের হারাতে পারব আমরা।’ এবারের বিশ্বকাপে আমরা ইতিহাস গড়তে চাই।’ তা অবশ্য ১৬ জুন ক্রোয়েশিয়ার বিপক্ষেই নাইজেরিয়ার প্রথম ম্যাচেই বোঝা যাবে।