এবারও ঘরে উঠল না শিরোপা

:
: ৬ years ago

ভারতের বিপক্ষে নিদাহাস কাপের ফাইনালে শেষের রোমাঞ্চে আবারও হারল বাংলাদেশ। আরো একবার তীরে এসে তরী ডুবল টাইগারদের। প্রথম তিন ওভারে ১৩ রান দেওয়া রুবেল খেলার ১৯তম ওভারে দিলেন ২২ রান। শেষ ওভারে ১২ রান দরকার হলেও রান আটকাতে পারেননি সৌম্য সরকার। শেষ বলে ভারতের জয়ের জন্য দরকার ছিল ৫ রান। দিনেশ কার্তিক ছক্কা মেরে ছিনিয়ে নিলেন বাংলাদেশের জয়।

১৬৭ রানের লক্ষ্যে খেলতে নামা ভারতের উদ্বোধনী দুই ব্যাটসম্যানকে ৩২ রানে সাজঘরে ফেরান টাইগার বোলাররা। তারপরও চাপ সামলে নেয় ভারত। ১৪ বলে ২৪ রানে লোকেশ রাহুল তৃতীয় ব্যাটসম্যান হিসেবে রুবেলের বলে ফিরে গেলেও রোহিত শর্মার ব্যাটে লক্ষ্যের দিকে ছুটতে থাকে ভারত। রোহিত শর্ম শেষ পর্যন্ত ৪২ বলে ৫৬ রানে আউট হন। রাহুলের পর ক্রিজে আসা মনিস পাণ্ডেকে দারুণ ক্যাচে পরিণত করেন মোস্তাফিজ। তিনি ২৭ বলে ২৮ করে আউট হন। শেষ পর্যন্ত দিনেশ কার্তিক ৮ বলে ২৯ রান করে ম্যাচ একাই বের করে নিয়ে যান।

নিদাহাস কাপের ফাইনালে ভারতের বিপক্ষে টস হেরে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৬ রান করে বাংলাদেশ। প্রথমে টস হেরে ব্যাট করতে নামা বাংলাদেশ দ্রুত উইকেট হারিয়ে চাপে পড়ে যায়। তামিমের সঙ্গে ওপেনিংয়ে আসা লিটন দাস ১১ রান করেই ফিরে যান। তারপর তামিম-সৌম্য ফিরে গেলে আরও চাপে পড়ে বাংলাদেশ। এরপরও বাংলাদেশ যে রান করেছে তা মূলত সাব্বিরের ব্যাটে। তিনি ৫০ বলে ৭৭ রানের দুর্দান্ত ইনিংস খেলে উদানকাতরার বলে বোল্ড হন।

এছাড়া শ্রীলংকার বিপক্ষে দারুণ খেলা মাহমুদুল্লাহ ২১ রান করে রান আউট হয়ে ফিরে যান। তারপরে ক্রিজে আসা অধিনায়ক সাকিবও ৭ রান করে রান আউটে কাটা পড়েন। ভারতের হয়ে চাহাল ১৮ রানে ৩ উইকেট ও উদানকাতরা ৩৩ বলে ২ উইকেট নেন।