এনকেএম ই-কমার্স সোসাইটি ফুল ও জামাইডালা দিয়ে যুব উন্নয়নের মহাপরিচালককে বরিশালে স্বাগতম জানায়

:
: ৪ সপ্তাহ আগে

জাকারিয়া আলম দিপু:: বিশ্বব্যাপী অর্থনীতির চালিকা শক্তি হিসেবে ক্ষুদ্র উদ্যোক্তাদের গুরুত্ব অপরিসীম।দেশীয় শিল্প উদ্যোক্তাদের প্রচেষ্টায় দেশে অনেক ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠেছে। এসব প্রতিষ্ঠান কর্তৃক উৎপাদিত পণ্য দেশের চাহিদা মিটিয়ে বিদেশেও রপ্তানি হচ্ছে। অর্থনৈতিক উন্নয়নের ধারাকে সচল রাখার জন্য নারী ও পুরুষ শিল্প উদ্যোক্তাই তাদের সৃজনশীলতা ও দক্ষতার সাক্ষর রাখছেন।  বাংলাদেশের সামগ্রিক অর্থনৈতিক উন্নয়নে ক্ষুদ্র উদ্যোক্তাদের গুরুত্ব অপরিসীম।

ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে এগিয়ে যাওয়া দেশের ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা। ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে গড়ে উঠছে অনেক ফেসবুক গ্রুপ। এর মধ্যে অন্যতম স্বনামধন্য ই-কমার্স ফেসবুক গ্র্রুপ এনকেএম ই-কমার্স সোসাইটি। এনকেএম ই-কমার্স ক্ষুদ্র উদ্যোক্তাদের নিয়ে কাজ করছে।

কথায় আছে প্রতিটি সফল পুরুষের পেছনে নাকি কোনো না কোন নারীর অবদান থাকে।কিন্তু একজন নারীর সফলতার পিছনেও থাকতে পারে একজন পুরুষের অবদান।আমাদের দেশে নারি উদ্যোক্তারা পিছে পড়ে নেই। তারা পুরুষদের সাথে সমান তালে এগিয়ে যাচ্ছে। এনকেএম ই-কমার্স সোসাইটি নারীদের নিয়ে কাজ করছে।

 

যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক বরিশালে আগমন উপলক্ষে ভিন্নধারায় বরণ করলো ই-কমার্স ফেসবুক গ্র্রুপ এনকেএম ই-কমার্স সোসাইটি।

যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক ও বরিশালের সাবেক জনপ্রিয় জেলা প্রশাসক ড. গাজী মোঃ সাইফুজ্জামান কে জামাইডালা দিয়ে বরিশালে স্বাগতম জানায় এনকেএম ই-কমার্স সোসাইটি।

 

এ সময় উপস্থিত ছিলেন এনকেএম ই-কমার্স সোসাইটির  গ্রুপের প্রতিষ্ঠাতা গাজী রণী শ্রাবণী, এন আমিন রাসেল, জাকারিয়া আলম দিপু, সুলতানা রাজিয়া মুন, নাজমা আক্তার,  আসমা আক্তার, মাহমুদা বেগম রাখি, ইফাত জাহান শাওন,  লিসা ইউসুফ, জান্নাতুল মাওয়া, তামিমা আক্তার ইশা, সিরাজুম মনিরা, সুরভি জাহান, সারমিন সাথী, সাহিদা হক, সালমা সুলতানা, রাহিমা আক্তার লুনা, সালমা বেগম, উম্মে আসমা, মাহমুদা আরজু, সৈয়দ খালিদ বিন সাইফুল্লাহসহ ঝিনাইদহ, পিরোজপুর জেলা প্রতিনিধি সহ বরিশালের উদ্যোক্তারা।

 

উল্লেখ্য নতুন উদ্যোক্তা প্রশিক্ষণ প্রদানের জন্য কাজ করে যাচ্ছে এনকেএম ই-কমার্স সোসাইটি । উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ এবং আত্মকর্মী হতে সাহায্য করা হয়। এছাড়া, উদ্যোক্তা তৈরি ও নতুন উদ্যোক্তা লোণ পেতে সহায়তা করে থাকে। অনেকের স্বপ্ন থাকে উদ্যোক্তা হওয়ার কিন্তু যথাযথ প্রশিক্ষণের অভাবে অনেক উদ্যোক্তা ব্যর্থ হয়।
১০০০ এর অধিক সদস্যকে হস্তশিল্পের উপর প্রশিক্ষণ দেয়া হয়েছে। তাছাড়া চলছে ই-কমার্স মার্কেটিং প্রশিক্ষণ।
এনকেএম ই-কমার্স সোসাইটি শুধু উদ্যোক্তা তৈরি করে না। কাজ করছে অসহায় মানুষদের নিয়ে সমাজসেবা মূলক কাজ। অনুদান, বৃত্তি,বস্ত্র বিতরন সহ নানা সমাজসেবা কাজ।