এটা প্রত্যেকের জন্য খুব কঠিন ধাক্কা: মেসি

লেখক:
প্রকাশ: ২ years ago

সত‌্যিই কি এমনটা হয়েছে? বিশ্বকাপে নিজেদের প্রথম ম‌্যাচে আর্জেন্টিনা ২-১ গোলে হেরেছে সৌদি আরবের বিপক্ষে। মাঠের লড়াই, র‌্যাংকিং, ইতিহাস, শক্তি; আর্জেন্টিনার ধারের কাছেও নেই সৌদি আরব। কিন্তু মঙ্গলবার উল্টো চিত্র দেখাল মধ‌্যপ্রাচ‌্যের দেশটি।

আর্জেন্টিনাকে রীতিমত আউটপ্লেইড করে শতাব্দীর সেরা অঘটনের জন্ম দিয়েছে। সৌদি আরব ম‌্যাচের শুরুতে মেসির স্পটকিকে পিছেয়ে যায়। প্রথমার্ধে দারুণ লড়াইয়ের পরও সৌদি সমতা ফেরাতে পারেনি। কিন্তু দ্বিতীয়ার্ধে আরবের দেশের মাত্র পাঁচ মিনিটের তাণ্ডবে লণ্ডভণ্ড আর্জেন্টিনা। জোড়া গোলে সৌদি আরব এগিয়ে যায়। শেষ পর্যন্ত ২-১ গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে সৌদি।

৩৬ বছর বয়সী মেসির এটিই হতে যাচ্ছে শেষ বিশ্বকাপ। অথচ বিশ্বকাপ যাত্রার শুরুটাই হলো শোচনীয় পরাজয়ে। ম‌্যাচ হারের পর মেসি রীতিমত হতাশ। শেষ দুই ম‌্যাচে দলকে এক হয়ে খেলার কথা বলেছেন গণমাধ‌্যমে।

মেসি বলেছেন, ‘এই হারের কোনো অজুহাত নেই। আগের চেয়ে আমাদের আরও বেশি ঐক্যবদ্ধ হতে হবে। এই দল শক্তিশালী এবং তা দেখিয়েছে। এটি এমন একটি পরিস্থিতি যা আমরা দীর্ঘদিন ধরে অতিক্রম করিনি। এখন আমাদের দেখাতে হবে যে এটি একটি আসল দল।’

‘এটা প্রত্যেকের জন্য একটি খুব কঠিন ধাক্কা, আমরা এভাবে শুরু করবো আশা করিনি। সবকিছুর পেছনে কারণ থাকে. যা আসছে তার জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে, আমাদের জিততে হবে এবং এটি আমাদের উপর নির্ভর করে।’ – যোগ করেন মেসি।

৩৬ ম‌্যাচ অপরাজিত থাকার পর মেসি দল প্রথম পরাজয়ের স্বাদ পেল। এমন এক পরাজয় যেখান থেকে ঘুরে দাঁড়ানো খুব কঠিন। আর্জেন্টিনার পরের দুই ম‌্যাচ মেক্সিকো এবং পোল‌্যান্ডের বিপক্ষে। দুটিই শক্তিশালী দল। তাদের হারিয়েই মেসিদের শেষ ষোলোর টিকিট কাটতে হবে। একটু পা পিছলালেই সব শেষ!