এক টাকা লাভে পণ্য বিক্রি, শাহ আলম পেলেন ভোক্তা অধিকারের সম্মাননা

লেখক:
প্রকাশ: ৪ মাস আগে

২০২৩ সালে রমজান মাসে ব্যবসায়ী শাহ আলম মাত্র এক টাকা লাভে পণ্য বিক্রি করেন। তারাই ধারাবাহিকতায় এবারও এক টাকা লাভে পণ্য বিক্রি শুরু করেছিলেন। তার এই মহতি উদ্যোগ নিয়ে জাগো নিউজে প্রতিবেদনও হয়েছে। শাহ আলমের এই মহতি কাজে সম্মাননা দিয়েছে ভোক্তা অধিকার।

শুক্রবার (১৫ মার্চ) সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০২৪ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তাকে এ সম্মাননা দেওয়া হয়। ব্যবসায়ী শাহ আলম চাঁদপুরের ফরিদগঞ্জ পৌরসভার ৯নং ওয়ার্ডের চরকুমিরা গ্রামের কাজল হক মালের ছেলে।

 

এর আগে চাঁদপুর জেলার ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হোসেন রুবেলের নজরে আসে শাহ আলমকে নিয়ে প্রতিবেদন। তার বিষয়ে জাগো নিউজের জেলা প্রতিনিধি শরীফুল ইসলাম বিস্তারিত তথ্য দিয়ে সহায়তা করেন এবং তাকে পুরস্কৃত করার আশ্বাস দেন।

 

বিশ্ব ভোক্তা অধিকার দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

এ বিষয়ে ব্যবসায়ী শাহ আলম বলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর আমাকে ‌‘বেস্ট প্র্যাকটিস’ সম্মাননা দিয়েছে।প্রথমেই আমি সাংবাদিক ভাইদের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করছি। আপনাদের কারণে আমি সম্মানিত হয়েছি। আল্লাহর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। যেন সব সময় এভাবে মানুষের পাশে থাকতে পারি।

তিনি আরও বলেন, আমি বাণিজ্য প্রতিমন্ত্রী কাছে অনেক দাবি তুলে ধরেছি। আমরা ব্যবসায়ীরা যদি কমে পণ্য কিনতে পারি, তাহলে মানুষকে কমে পণ্য বিক্রি করতে পারবো। তিনি আমাকে সব রকমের সহায়তার আশ্বাস দেন।